সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশসেরা সুমাইয়া - বাংলা একাত্তর সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশসেরা সুমাইয়া - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৪:৫৮ পূর্বাহ্ন

সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশসেরা সুমাইয়া

সহকারী জজ নিয়োগ পরীক্ষায় দেশসেরা সুমাইয়া

সারাদেশ: নাটোরের বড়াইগ্রামের মেয়ে সুমাইয়া নাসরিন শামা। গত বৃহস্পতিবার ১৪তম সহকারী জজ নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয় মেধাতালিকায় প্রথম স্থান অধিকার করে শামা। প্রকাশিত ১০২ জনের মেধাতালিকায় শামা দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করেছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী শামা। স্নাতকোত্তর (এলএলএম) পরীক্ষা চলছে তার। শামার পিতা আবুল কালাম আজাদ জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপক (অব.) প্রকৌশলী এবং মা নাজনীন খাতুন বড়াইগ্রাম পাইলট উচ্চবিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক। বড়াইগ্রাম পৌরসভার লক্ষ্মীকোল মহল্লায় তাদের বসবাস।

স্থানীয় আরএন কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষাজীবন শুরু হয় শামার। এরপর লক্ষ্মীকোল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে পঞ্চম শ্রেণী উত্তীর্ণ হয়ে বড়াইগ্রাম পাইলট উচ্চবিদ্যালয়ে ভর্তি হন। সেখানে ২০১০ সালে জেএসসিতে গোল্ডেন জিপিএ-৫ এবং ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেন। একই স্কুল থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে ২০১৩ সালে এসএসসি পাস করেন। পরে ভর্তি হন রাজশাহী কলেজে।

সেখানে ২০১৫ সালে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হন। ২০২১ সালের স্নাতক (সম্মান) চূড়ান্ত পরীক্ষায় প্রথম শ্রেণিতে দ্বিতীয় স্থান লাভ করেন তিনি। বর্তমানে একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি স্নাতকোত্তর পরীক্ষা দিচ্ছেন।

সহকারি জজ নিয়োগ পরীক্ষায় প্রথম হওয়ার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সুমাইয়া বলেন, ‘সত্যি বললে, আমি প্রথম হব, এমনটা প্রত্যাশা ছিল না। আমার টার্গেট ছিল মেধাতালিকায় নাম এলেই হবে। আমার কোনো নির্দিষ্ট লক্ষ্য ছিল না। সময় যখন যা ডিমান্ড করবে, তখন সেটাই করব। তবে যেহেতু বিচারকের লাইনে এলাম, তাই সব সময় ন্যায়বিচার প্রতিষ্ঠার চেষ্টা করব।’

সুমাইয়ার এমন সাফল্যের তার পরিবারসহ এলাকাবাসী অত্যন্ত আনন্দিত। মেয়ের সাফল্যে উচ্ছাস প্রকাশ করে আবুল কালাম আজাদ ও নাজনীন খাতুন বলেন, ‘আমাদের প্রত্যাশা, আমাদের মেয়ে সব চাপের ঊর্ধ্বে থেকে ন্যায়বিচার প্রতিষ্ঠা করবে।’

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com