গরীব বলে নাহিদ হত্যার বিচার হবে না: প্রশ্ন ওমর সানীর

| আপডেট :  ২১ এপ্রিল ২০২২, ০৩:০০ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ এপ্রিল ২০২২, ০৩:০০ অপরাহ্ণ

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় মো. নাহিদ হোসেন নামে এক কুরিয়ারকর্মী নিহত হয়েছেন। কামরাঙ্গীরচরের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে সংঘর্ষের মধ্যে পড়ে গুরুতর আহত হন নাহিদ। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নাহিদের মৃত্যু নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন অনেকে। তার আকস্মিক ও অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে শোক প্রকাশের পাশাপাশি অনেকে এর সুষ্ঠু বিচারের দাবি করেছেন। এবার এ তালিকায় নাম লেখালেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ওমর সানী।

নাহিদ ও তার পরিবারের পক্ষে সামাজিক মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ওমর সানী। নাহিদের মৃত্যু নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, এই দায়ভার কে নেবে? আমি বলি বাংলাদেশ নেবে। নেহায়েত গরিব বলে বিচার হবে না? আমি বোনটার (নাহিদের স্ত্রী) সাথে একমত, পরিবারের সাথে একমত, কেন বিচার হবেনা?

এ সময় সরকারের কাছে নাহিদের পরিবারের জন্য সহযোগিতা চেয়ে ওমর সানী লিখেন, রাষ্ট্রের উচিত এই পরিবারটাকে স্বাবলম্বী করে দেওয়া। এড়িয়ে যাবেন না রাষ্ট্র, কারণ আমরা যে রাষ্ট্রের প্রজা।

স্ট্যাটাসের পাশাপাশি দুইটি ছবি পোস্ট করেন ওমর সানী। একটি ছবি দেশের জাতীয় পতাকার। অন্যটি নিহত নাহিদার স্ত্রী ডালিয়া সুলতানার ছবি ও একটি মন্তব্য। যেখানে ডালিয়া বলেছেন, আমরা গরিব বইলা কেউ বিচারের কথা কয় না। কিন্তু আমি ন্যয্য বিচার চাই। গরিব বইলা আমাগো বিচার থাকবো না, তা না।

উল্লেখ্য, বুধবার (২০ এপ্রিল) দিবাগত রাতে নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলায় কোনো আসামির নাম বা সংখ্যা উল্লেখ করা হয়নি।