শিল্পী সমিতির পর এবার প্রযোজক সমিতির নির্বাচনেও নাটকীয়তা

| আপডেট :  ২১ এপ্রিল ২০২২, ০২:৫৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ এপ্রিল ২০২২, ০২:৫৫ অপরাহ্ণ

দীর্ঘদিন ধরেই নেতৃত্বহীন চলচ্চিত্রের অন্যতম সংগঠন চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি। আগামী ২১ মে সংগঠনটির নির্বাচন হবে। এ নিয়ে এরিমধ্যে উত্তেজনা তৈরি হয়েছে। বাতিল হয়েছে চারজনের মনোনয়নও।

সূত্রমতে নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু (ভোটার নং: ২৫), সাধারণ সম্পাদক সামসুল আলম (ভোটার নং: ৩৭), মেহেদী সিদ্দিকী মনির (ভোটার নং: ৩৫) ও ড্যানি সিডাক (ভোটার নং: ৪৩)। তবে এবারের নির্বাচনে অংশ নিতে পারবেন না তারা চারজনের কেউই।

বুধবার (২০ এপ্রিল) নির্বাচন বোর্ডের চেয়ারম্যানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রযোজক-পরিবেশক সমিতির সংঘবিধির ৫ (৫) ধারার বিধান অনুযায়ী খোরশেদ আলম খসরুসহ চারজন ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে প্রার্থী হতে পারবেন না বিধায় তাদের দাখিলকৃত মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির এবারের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব আবুল কালাম আজাদ। বোর্ডের সদস্য হিসেবে থাকছেন উপ-সচিব আশরাফুর রহমান ও মো. আমিনুল ইসলাম।

এদিকে বৈধ প্রার্থী তালিকায় রয়েছেন ৪০ জন। তার মধ্যে এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন মনোয়ার হোসেন ডিপজল, সেলিম খানের মতো প্রার্থীরা।