ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করেও শেষ রক্ষা হলো না ক্রিকেটার রুবেলের - বাংলা একাত্তর ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করেও শেষ রক্ষা হলো না ক্রিকেটার রুবেলের - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৪:৪৩ পূর্বাহ্ন

ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করেও শেষ রক্ষা হলো না ক্রিকেটার রুবেলের

ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করেও শেষ রক্ষা হলো না ক্রিকেটার রুবেলের

বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। দীর্ঘদিন ধরে ব্রেন টিউমারের সঙ্গে লড়াই করে আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। খবরটি নিশ্চিত করেছেন রুবেলের স্ত্রী ফারহানা রূপা চৈতি। কান্না জড়িত কণ্ঠে রুবেলের স্ত্রী চৈতি বলেন, ‘রুবেল আর নেই। আজ বিকেলে রুবেল চলে গেছে। সবাই রুবেলের জন্য দোয়া করবেন।’

তিনদিন আগেই পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে বাসায় নিয়ে যাওয়া হয় রুবেলকে। তখন তাঁর স্ত্রী জানিয়েছিলেন, রুবেলের অবস্থা আগে থেকে কিছু ভালো। ধীরে ধীরে কথাও বলতে পারছিলেন তিনি। আগামী সপ্তাহে কেমোথেরাপি দেওয়ার কথা। কিন্তু হাসপাতাল থেকে বাসায় ফেরার পর ফের অসুস্থ হয়ে পড়েন রুবেল। পুনরায় হাসপাতালে ভর্তি করানো হলে আজ না ফেরার দেশে পাড়ি জমান এই ক্রিকেটার।

২০১৯ সালে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। সে সময় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে সফল অস্ত্রোপচার হয় তাঁর। চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠেন। কিন্তু কয়েক বছর না যেতেই ফের দেখা দিয়েছে টিউমারটি। আবার কেমোথেরাপি দিতে হচ্ছিল এই ক্রিকেটারকে। এর মধ্যেই গত কিছুদিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন রুবেল। অবস্থার অবনতি হলে নিতে হয় আইসিইউতে। তবে সেখান থেকে শেষ পর্যন্ত ফিরলেও আর জীবনে ফিরতে পারলেন না এই ক্রিকেটার। সাবেক বাঁহাতি স্পিনারের বয়স হয়েছিল ৪০ বছর।

বাংলাদেশ দলের জার্সিতে ২০০৮ সালে অভিষেক হয় মোশাররফ রুবেলের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের অভিষেক ম্যাচে এক উইকেট পান তিনি। এরপর বাদ পড়ে যান দল থেকে। প্রায় পাঁচ বছর পর ফের শ্রীলঙ্কার বিপক্ষে দলে ডাক পান। তবে ওই সিরিজে স্কোয়াডে থাকলেও খেলা হয়নি রুবেলের।

সবশেষ ২০১৬ সালে আফগানিস্তান সিরিজে চন্ডিকা হাথুরুসিংহে দলে নেন রুবেলকে। আট বছর পর জাতীয় দলের জার্সিতে মাঠে নেমে ৩ উইকেট পান। তবে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি। দেশের হয়ে মোট পাঁচ ম্যাচ খেলেই থেমে যায় তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ার। পাঁচ ম্যাচে বল হাতে নেন চারটি উইকেট আর ব্যাট হাতে করেন ২৬ রান।

তবে ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ ছিলেন রুবেল। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে নিয়মিত খেলেছেন তিনি। এর মধ্যে দুবার ওয়ালটনকে বিসিএলের শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছেন এই ক্রিকেটার।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ১০৪ ম্যাচে ১২০টি উইকেট নিয়েছেন রুবেল। আর ঘরোয়া টি-টোয়েন্টি নিয়েছেন ৫৬ ম্যাচে ৬০টি উইকেট।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com