ট্রেনে বন্দুক হা’মলা: ৪৩ লাখ টাকা পুরস্কার পেলেন জাকারিয়া - বাংলা একাত্তর ট্রেনে বন্দুক হা’মলা: ৪৩ লাখ টাকা পুরস্কার পেলেন জাকারিয়া - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:২৫ পূর্বাহ্ন

ট্রেনে বন্দুক হা’মলা: ৪৩ লাখ টাকা পুরস্কার পেলেন জাকারিয়া

ট্রেনে বন্দুক হা’মলা: ৪৩ লাখ টাকা পুরস্কার পেলেন জাকারিয়া

আন্তর্জাতিক: সম্প্রতি নিউইয়র্কে পাতাল ট্রেনে এক ব’ন্দুকধারী অতর্কিত হা’মলা চালায় এবং এলোপাতাড়ি গু’লি ছুড়তে থাকে। এতে ১০ জন গু’লিবিদ্ধ হয় এবং সব মিলিয়ে ২৯ ব্যক্তি আ’হত হয়। গত ১২ এপ্রিল নিউইয়র্ক এর ব্রুকলিনের সানসেট পার্ক এলাকায় এই ঘটনা ঘটে।

এই হা’মলার ঘটনায় মূল হা’মলাকারীকে ধরিয়ে দিয়ে ৫০ হাজার মা’র্কিন ডলার (৪৩ লাখ টাকা) পুরস্কার পেয়েছেন ২১ বছর বয়সী সিরিয়ান অভিবাসী জাকারিয়া তাহহান ওরফে জাচ তাহহান। পাঁচ বছর আগে যুক্তরাষ্ট্রে আশা জাকারিয়া তাহহানকে নায়ক হিসেবে স্বীকৃতি প্রদান করেছে নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষ। ১৩ এপ্রিল পুরস্কারপ্রাপ্তের নাম ঘোষণা করা হয় নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষের পক্ষ থেকে।

জাকারিয়া বলেন, আমার যখন ১৩ বছর বয়স, তখন ২০১১ সালে সিরিয়ায় গৃহযু’দ্ধ শুরু হয়। চোখের সামনে মানুষ মানুষকে হ’’ত্যা করার বিভৎস দৃশ্য দেখেছি। এ কারণে যখনই কোনো হা’মলার ঘটনা দেখি, তখনই আমার পুরনো স্মৃ’তি মনে পড়ে। আমি মনে করি, যেসব নিরপরাধ মানুষের ও’পর হা’মলা হয়েছে, তাদেরও স্ত্রী-স’ন্তান ও পরিবার-পরিজন আছে। কেন অকারণে মানুষ মানুষকে হ’’ত্যা করছে। তাই টিভিতে হা’মলাকারীকে দেখামাত্র পুলিশকে ফেন দেই এবং তাকে গ্রে’প্তারে সব ধরনের সহযোগিতা করি।

এ ঘটনার পরে রাতারাতি হিরো বনে যান সিরীয় এ তরুণ। গ্রে’প্তারের পর হা’মলাকারী পুলিশকে জানিয়েছেন, আরও ভ’য়াবহ হা’মলার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। অর্থাৎ তাকে যথাসময়ে গ্রে’প্তার করতে না পারলে আরও হা’মলার আ’শঙ্কা ছিল।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com