অসহায় তৃষ্ণার্ত বৃদ্ধ দম্পতিকে পানি পান করিয়ে প্রশংসায় ভাসছে স্কুলশিশু

| আপডেট :  ১৭ এপ্রিল ২০২২, ১২:০৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৭ এপ্রিল ২০২২, ১২:০৫ পূর্বাহ্ণ

সোশ্যাল মিডিয়াতে কত কিছুই না ভাইরাল হয়। অনেক ভিডিও বা ছবি আমাদের অনুপ্রাণিত করে আবার অনেক ভিডিও বা ছবি আমাদের বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এমন এক ছবি ভাইরাল হয়েছে , যার ফলে নেটিজেনদের মধ্যে শোরগোল পড়ে গেছে। একের পর এক টুইট করেছে আম জনতা থেকে বহু বিশিষ্টজনেরা।

আপনারা নিশ্চয় ভাবছেন ঘটনাটা কি ? না কোনো শিশুশিল্পীর ঘটনা না। এবারের ঘটনা একটু অন্যরকম। রাস্তার পাশে বসে ছিল এক অসহায় বৃদ্ধ দম্পত্তি। ক্ষুধা ,তৃষ্ণায় প্রাণ প্রায় ওষ্ঠাগত। এমত অবস্থায় ওই দম্পতিকে রাস্তার ধারে তৃষ্ণার্ত অবস্থায় থাকতে দেখে এগিয়ে এল সাধারণ স্কুল পোশাকে এক খুদে শিক্ষার্থী। তার পর নিজের ব্যাগ থেকে পানির বোতল বের করে তৃষ্ণা মেটাল ওই দম্পত্তির। আর সেই ছবিই হু হু করে ভাইরাল হচ্ছে সামাজিক মাধ্যমগুলোতে। সেই ভিডিও দেখে প্রশংসায় পঞ্চমুখ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা।

কথিত আছে, তৃষ্ণার্তকে পানি পান করানো পুণ্যের কাজ। এই খুদে বাচ্চাটার কর্মকাণ্ড দেখে ভূয়সী প্রশংসা করেছেন আইএএস আধিকারিক অবনীশ শরণ। তিনি ছবিটা দেখে এতটাই মুগ্ধ হয়েছেন যে তিনি ছবি সহ টুইট করে লিখেছেন – Hatred is Taught. Kindness is Natural. যার আভিধানিক অর্থ দাঁড়ায়- – ‘ঘৃণা হল মনুষ্যনির্মিত আর উদারতা সহজাত।’।

টুইট করার সাথে সাথে সোশ্যাল মিডিয়া তোলপাড় করে ছবিটি । টুইট হবার পর থেকে হাজার মানুষ দেখছে এটি। অনেকে কমেন্টে লিখেছেন, ‘দয়ার কোনো বিকল্প হয় না।’ আবার অনেকে লিখেছে, এই সব পারিবারিক শিক্ষা, যেটা একটা শিশু শৈশব থেকে শেখে। বাচ্চা ছেলেটির এই উদারতা দেখে প্রশংসা না করে থাকতে পারছি না– এমনটাও মন্তব্য করে অনেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা।সূত্র : পুবের কলম