‘এমবিবিএস ভর্তি ইচ্ছুকদের প্রস্তুতি নিতে হবে একাদশ শ্রেণি থেকে’ - বাংলা একাত্তর ‘এমবিবিএস ভর্তি ইচ্ছুকদের প্রস্তুতি নিতে হবে একাদশ শ্রেণি থেকে’ - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:৩৯ পূর্বাহ্ন

‘এমবিবিএস ভর্তি ইচ্ছুকদের প্রস্তুতি নিতে হবে একাদশ শ্রেণি থেকে’

‘এমবিবিএস ভর্তি ইচ্ছুকদের প্রস্তুতি নিতে হবে একাদশ শ্রেণি থেকে’

ছোটবেলা আর্মি অফিসার হতে চাইতাম। ক্লাস নাইনে এসে ইচ্ছা হল বড় হয়ে ডাক্তার হব। সেই লক্ষ্যে আল্লাহর রহমতে এ বছর বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজে চান্স পেয়ে গেলাম। এভাবেই নিজের কথা ব্যক্ত করলেন ব্র্যাক ব্যাংক-প্রথম আলো ট্রাস্টের অদম্য মেধাবী তহবিলের আওতায় শিক্ষাবৃত্তি পাওয়া ঝিনাইদহের মেহেদী হাসান সাজ্জিম। এবারের এমবিবিএস ভর্তি পরীক্ষায় তাঁর মেধাক্রম ২১০৫।

মেহেদী হাসান সাজ্জিম ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামের মুক্তার আলীর পুত্র। কালীগঞ্জ শহরের সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় ২০১৯ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পান। সার্বিক বিবেচনা করে ব্র্যাক ব্যাংক-প্রথম আলো ট্রাস্ট অদম্য মেধাবী শিক্ষাবৃত্তি প্রাপ্ত হন। ২০২১ সালে সরকারি মাহতাব উদ্দীন ডিগ্রি কলেজ থেকে এইচএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পান। ধারাবাহিক সফলতার জন্য তাঁকে স্নাতক পর্যায়েও শিক্ষাবৃত্তি দেওয়া হবে।

মেহেদী হাসান সাজ্জিম জানালেন, মেডিকেল কলেজে ভর্তি ইচ্ছুকদের জন্য প্রস্তুতি একাদশ শ্রেণি থেকে নিতে হবে। পাঠ্য বইয়ের পাশাপাশি ইংরেজি ও সাধারণ জ্ঞানের প্রস্তুতি নিতে হবে। আর পাঠ্য বইয়ের মধ্যে পদার্থ, রসায়ন, জীব বিজ্ঞান ভালো করে পড়তে হবে। এইচএসসি পরীক্ষার পর পরীক্ষা,মডেল টেস্ট দিতে হবে অনেক । এই পরামর্শ দিয়েছেন মেডিকেল কলেজে ভর্তি ইচ্ছুকদের জন্য।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com