আল-আকসায় হা’মলা, ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব - বাংলা একাত্তর আল-আকসায় হা’মলা, ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:৫৭ পূর্বাহ্ন

আল-আকসায় হা’মলা, ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব

আল-আকসায় হা’মলা, ক্ষোভে ফুঁসছে মুসলিম বিশ্ব

ফিলিস্তিনের অধিকৃত পূর্ব জেরুজালেমে মু’সলিম ধর্মাবলম্বীদের পবিত্র আল-আকসা মসজিদে মুসল্লিদের ও’পর ব’র্বরোচিত হা’মলা চা’লায় ই’সরায়েলি বাহিনী। শুক্রবার (১৫ এপ্রিল) ফজরের নামাজের সময় এ হা’মলা চা’লায় ই’সরায়েলি বাহিনী। এ হা’মলায় দেড় শতাধিক ফিলিস্তিনি আ’হত হয়।

মু’সলিম ধর্মাবলম্বীদের কাছে তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ। আল-আকসা মসজিদে হা’মলার পর ক্ষো’ভে ফুঁসছে মু’সলিম বিশ্ব। এ হা’মলার কয়েক ঘণ্টা পর ক্ষো’ভ প্রকাশ করে সৌদি আরব।

এক বিবৃতিতে সৌদি পররাষ্ট্র ম’ন্ত্রণালয় জানায়, এটি এই পদ্ধতিগত উ’ত্তেজনা বৃ’দ্ধিকে আল-আকসা মসজিদের পবিত্রতা এবং মু’সলিম জাতির কাছে এর তাৎপর্যের ও’পর একটি নির্লজ্জ আ’ক্রমণ এবং প্রাসঙ্গিক আন্তর্জাতিক রেজুলেশন এবং চুক্তির ল’ঙ্ঘন বলে মনে করে।

নি’ন্দা জানিয়ে বিবৃতিতে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ম’ন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি কর্তৃপক্ষের উচিত ফিলিস্তিনিদের তাদের ধর্মীয় আচার পালনের অধিকারকে সম্মান করা এবং আল আকসা মসজিদের পবিত্রতা ল’ঙ্ঘন করে এমন কোনো কর্মকাণ্ড বন্ধ করা উচিত।

এক বিবৃতিতে কুয়েত জানিয়েছে, এই হা’মলা একটি বি’পজ্জনক উ’ত্তেজনা বৃ’দ্ধি এবং আন্তর্জাতিক রেজুলেশন এবং সনদের স্পষ্ট ল’ঙ্ঘন। দেশটির পররাষ্ট্র ম’ন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, এই ধরনের উ’ত্তেজনা বৃ’দ্ধিমূলক কর্মকাণ্ড সহিং’সতা, চ’রমপন্থাকে উস্কে দেবে এবং আঞ্চলিক স্থিতিশীলতাকে ক্ষ’তিগ্রস্ত করবে।

আল-আকসা মসজিদে ইসরায়েলি বাহিনীর আগ্রাসনের তীব্র নি’ন্দা জানিয়ে এক বিবৃতিতে পাকিস্তান জানিয়েছে, এটি পবিত্র রমজান মাসে মা’নবাধিকার আইনের গু’রুতর ল’ঙ্ঘন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com