ইলন মাস্কের কাছে শ্রীলঙ্কাকে কেনার অনুরোধ - বাংলা একাত্তর ইলন মাস্কের কাছে শ্রীলঙ্কাকে কেনার অনুরোধ - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন

ইলন মাস্কের কাছে শ্রীলঙ্কাকে কেনার অনুরোধ 

ইলন মাস্কের কাছে শ্রীলঙ্কাকে কেনার অনুরোধ 

আন্তর্জাতিক: ইলন মাস্ক বর্তমানে বিশ্বের সবচেয়ে সেরা ধনী। টুইটারে মত প্রকাশের স্বাধীনতা আছে কিনা এমন সংশয় প্রকাশ এর কিছুদিন পর পুরো টুইটার কিনে নেওয়ার প্রস্তাব দেন ইলন মাস্ক। এর আগে টুইটারের ৯ শতাংশ শেয়ার কিনেছিলেন মাস্ক। প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সদস্য হতে চেয়ে ছিলেন তিনি।  তবে তার এই প্রস্তাব ফিরিয়ে দেয়া হলে পুরো টুইটার কিনে ফেলতে চেয়েছিলেন তিনি। 

টুইটার কিনতে ৪ হাজার ১০০ কোটি মার্কিন ডলার খরচ করতে রাজি আছেন মাস্ক। আবার কোন কোন মাধ্যম থেকে জানা যায় টুইটার কিনতে ইলন মাস্ক চার হাজার তিনশো কোটি ডলার খরচ করতে রাজি আছেন। এমন অবস্থায় আলোচনায় উঠে এসেছে শ্রীলংকার নাম। কারণ শ্রীলংকার ঋণ পরিশোধ করতে দরকার ৪ হাজার ৫০০ কোটি ডলার।

শ্রীলংকার মানুষেরা বর্তমানে দুর্বিষহ জীবনযাপন করছে। খেয়ে, না খেয়ে তাদের দিন যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলেছেন, ইলন মাস্ক চাইলে শ্রীলংকার ঋণ পরিশোধ করতে পারেন। আবার অনেকেই এটিকে পুঁজিবাদ ও অর্থনৈতিক বৈষম্যের আদর্শ উদাহরণ হিসেবে দেখছেন।

স্ন্যাপডিল সিইও কুনাল বাহল টুইট করেছেন, ইলন মাস্ক টুইটার কিনতে চান ৪ হাজার ৩০০ কোটি ডলারে। শ্রীলঙ্কার ঋণ ৪ হাজার ৫০০ কোটি ডলার। তিনি দেশটি কিনে নিতে পারেন আর নিজেকে ‘সিলন মাস্ক’ বলতে পারেন (সিলন শ্রীলঙ্কার পূর্বনাম)।

মাসুদ জাহিদ নামে কলম্বোর এক বাসিন্দা বলেছেন, আপনি এর (টুইটার) বদলে শ্রীলঙ্কা কিনতে পারেন? আমরা এই মুহূর্তে ৪ হাজার ৩০০ কোটি ডলার দিয়ে চালিয়ে নিতে পারবো।

একজন মানুষ গোটা একটি দেশের ঋণ পরিশোধ করার সক্ষমতা, সম্পদ পুঞ্জিভূত করা একেবারেই শুভ নয় বলে দাবি করেছেন অনেকেই।  সূত্র: জি নিউজ, রয়টার্স

 

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com