ধোনি একা বিশ্বকাপ জেতালে বাকিরা কি লাচ্ছি খেতে গিয়েছিল: হরভজন - বাংলা একাত্তর ধোনি একা বিশ্বকাপ জেতালে বাকিরা কি লাচ্ছি খেতে গিয়েছিল: হরভজন - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন

ধোনি একা বিশ্বকাপ জেতালে বাকিরা কি লাচ্ছি খেতে গিয়েছিল: হরভজন

ধোনি একা বিশ্বকাপ জেতালে বাকিরা কি লাচ্ছি খেতে গিয়েছিল: হরভজন

২০১১ বিশ্বকাপের ফাইনালে ৯১ রানের অপরাজিত এক ইনিংস খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি। ম্যাচ জেতানো সেই ইনিংসটি সবারই মনে থাকার কথা। দীর্ঘ ২৮ বছর পর ভারতের ওয়ানডে বিশ্বকাপ জয়ে অনেকটাই কৃতিত্ব আছে ধোনির। তবে দলের বাকিদের অবদানও কোনো অংশে কম ছিল না।

দল হিসেবে পারফর্ম করার ফলেই আসরে সফল হয়েছিল ভারত এমনটাই মনে করেন হরভজন সিং। ভারতের ২০১১ বিশ্বকাপজয়ী দলের অন্যতম এই সদস্য প্রশ্ন তুলেছেন, বিশ্বকাপ জয়ের সব কৃতিত্ব যদি ধোনির হয়, তাহলে বাকিরা কি শুধু লাচ্ছি খেতে গিয়েছিল?

একটি টেলিভিশন অনুষ্ঠানে অংশ নিয়ে হরভজন বলেন, ‘অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতলে সবাই বলে অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতেছে। কিন্তু ভারতের বেলায় বলা হয় ধোনি বিশ্বকাপ জিতেছিল। এটা কেন? বাকিরা বসে বসে কী করছিল! তারা নিশ্চয়ই লাচ্ছি খেতে যায়নি।’

ধোনি ভারতের অন্যতম সেরা অধিনায়কদের একজন ছিলেন। এতে কম-বেশি সবাই একমত। ২০১১ বিশ্বকাপে তার নেতৃত্ব ট্রফি জয়ে বড় অবদান রেখেছে এটাও অস্বীকার করার মতো না। কিন্তু একজন ক্রিকেটার একা একটা দলকে বিশ্বকাপ জেতাতে পারেন এটা মানতে নারাজ গৌতম গম্ভীরও।

২০১১ সালে বিশ্বকাপ জয়ে ধোনিকে বেশি কৃতিত্ব দেয়ায় কিছুদিন আগেই গম্ভীরও বিরক্তি প্রকাশ করেছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এক বলেছিলেন, ২০১১ বিশ্বকাপ ভারত জিতেছে। ভারতের সব ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ জিতেছে। সেটি কোনো একক খেলোয়াড়ের কৃতিত্ব ছিল না।

তিনি বলেছিলেন, একটি দল যদি কোনো টুর্নামেন্ট জেতে, তাহলে সেই দলের কমপক্ষে সাত–আটজন খেলোয়াড়কে ভালো খেলতে হয়। ২০১১ বিশ্বকাপের ফাইনালে দারুণ এক ইনিংস খেলেছিলেন গম্ভীর। তার ৯৭ রানের সেই ইনিংসটি দলের জয়ে বড় অবদান রেখেছিল।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com