স’ন্ত্রাসীদের গু’লিতে বাবার কোলে থাকা শিশুর মৃ’ত্যু, বাবা গু’লিবিদ্ধ - বাংলা একাত্তর স’ন্ত্রাসীদের গু’লিতে বাবার কোলে থাকা শিশুর মৃ’ত্যু, বাবা গু’লিবিদ্ধ - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন

শিরোনাম :
কান উৎসবে দীপিকার নেকলেসে লেখা ‘ফি-আমানিল্লাহ’! প্যারিসে ইমরানের কণসার্টে অশান্তির ঝড়, গান না করেই ছাড়তে হলো স্টেজ স্ত্রীর বড় বোনকে শয্যাশায়ী করে ভিডিও ধারন, ছোট বোনের জামাই গ্রেফতার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের হাতে আলাদীনের চেরাগ, বাড়ি গাড়িসহ কোটি কোটি টাকার সম্পত্তি ব্যাক টু ব্যাক সেঞ্চুরির পর যে স্ট্যাটাস দিলেন মুশফিকের স্ত্রী যত খুশি ডলার আনা যাবে, লাগবেনা জবাবদিহিতা যানচলাচলের জন্য প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু কাপাসিয়ায় দুই বেকারির মালিককে এক লাখ টাকা জরিমানা সকালে মাঠে থাকলে তো হার্ট অ্যাটাকই করে ফেলতাম: পাপন দীপিকার এই পোশাকের দামে ঢাকায় কেনা যাবে ফ্ল্যাট!
স’ন্ত্রাসীদের গু’লিতে বাবার কোলে থাকা শিশুর মৃ’ত্যু, বাবা গু’লিবিদ্ধ

স’ন্ত্রাসীদের গু’লিতে বাবার কোলে থাকা শিশুর মৃ’ত্যু, বাবা গু’লিবিদ্ধ

নোয়াখালীর বেগমগঞ্জ উপজে’লায় স’ন্ত্রাসীদের গু’লিতে বাবার কোলে থাকা ৪ বছর বয়সের শি’শু গু’লিবিদ্ধ হয়ে মা’রা গেছে। একই ঘটনায় বাবাও গু’লিবিদ্ধ হয়েছেন। নি’হত শি’শুটির নাম জান্নাতুল ফেরদাউস। আর তার বাবার নাম মাওলানা আবু জাহের (৪৬)।আজ বুধবার বিকেল চারটার দিকে উপজে’লার হাজীপুর গ্রামের মালেকার বাপের দোকান নামক স্থানে এ গু’লির ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ স’ন্দেহভাজন একজনকে আ’টক করেছে। তবে তাঁর পরিচয় জানা যায়নি।

পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, পূর্ববি’রোধের জের ধরে একই উপজে’লার দুর্গাপুর এলাকার বাসিন্দা মো. রিমনের নেতৃত্বে পাঁচ-ছয়জন বুধবার বিকেল চারটার দিকে হাজীপুর গ্রামের মালেকার বাপের দোকান নামক স্থানে মো. মামুনের মুদিদোকানে হা’না দেন। মামুনের সঙ্গে তাঁদের বাগ্‌বিতণ্ডা ও হাতাহাতি করতে দেখে স’ন্তান কোলে নিয়ে এগিয়ে যান মামুনের মামা সদ্য বিদেশফেরত আবু জাহের। তিনি প্র’তিবাদ করেন। এ সময় রিমন ও তাঁর সহযোগীরা প্রথমে মামুনকে, পরে আবু জাহেরকে লক্ষ্য করে গু’লি ছো’ড়েন।

সূত্র জানায়, গু’লির ঘটনায় মামুন অল্পের জন্য রক্ষা পেলেও তাঁর মামা আবু জাহেরের শরীরে ও তাঁর কোলে থাকা ২ বছর ৯ মাস বয়সী শি’শুকন্যা জান্নাতুল ফেরদাউসের মাথা ও মুখমণ্ডলে লাগে। গু’লির পর স’ন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করেন। এ ঘটনার পর আশপাশের লোকজন এগিয়ে এসে গু’লিবিদ্ধ আবু জাহের ও তাঁর শি’শুকন্যাকে উ’দ্ধার করে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর সেখানকার চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে রাত আটটার দিকে কুমিল্লায় শি’শু জান্নাতুল ফেরদাউস মা’রা যায়। মৃ’ত শি’শুস’ন্তানসহ বাবাকে ঢাকায় নেওয়া হচ্ছে।

হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহ আজিম প্রথম আলোকে বলেন, বিকেল চারটার দিকে দুর্গাপুর এলাকার রিমনের নেতৃত্বে একদল স’ন্ত্রাসী মামুনের দোকানে এসে তাঁর সঙ্গে কথা-কা’টাকাটিতে এবং ধ’স্তাধ’স্তিতে লিপ্ত হন। এ সময় শি’শুকন্যাকে কোলে নিয়ে ওই স্থানে যান মামুনের মামা আবু জাহের। তিনি এর প্র’তিবাদ করেন। এ সময় রিমন ও তাঁর সহযোগীরা প্রথমে মামুনকে, পরে তাঁর মামাকে লক্ষ্য করে গু’লি ছোড়েন। এতে মামুনের গায়ে গু’লি না লাগলেও তাঁর মামা ও কোলে থাকা শি’শু গু’লিবিদ্ধ হয়। পরে হাসপাতালে নেওয়ার পথে শি’শুটি মা’রা যায়।

ঘটনাস্থল পরিদর্শনকারী বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান রাজিব প্রথম আলোকে বলেন, জমিজমা নিয়ে পূর্ববি’রোধের কারণে গু’লির ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে। এ ঘটনায় ২ বছর ৯ মাস বয়সী একটি শি’শু গু’লিবিদ্ধ হয়ে ঢাকায় নেওয়ার পথে মা’রা গেছে। আর শি’শুটির বাবা আবু জাহের গু’লিতে গু’রুতর আ’হত হয়েছেন। তাঁকে সং’কটাপন্ন অবস্থায় ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় স’ন্দেহভাজন হিসেবে একজনকে আ’টক করা হয়েছে।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক বলেন, ঘটনার সঙ্গে জ’ড়িতদের ধরতে তিনি নিজেই অ’ভিযানে রয়েছেন। পরিবারের অ’ভিযোগের আলোকে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com