বাজারে এলো ‘কাঁচা বাদাম’ থ্রি-পিস, নজর কেড়েছে নারীদের

| আপডেট :  ১৩ এপ্রিল ২০২২, ১০:১৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ এপ্রিল ২০২২, ১০:১৮ পূর্বাহ্ণ

ভুবন বাদ্যকর এর স্বরচিত গান কাচা বাদাম এখন আর শুধু গানের মধ্যেই সীমাবদ্ধ নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এই গান এখন জায়গা করে নিয়েছে নারীদের পোশাকেও। ঢাকার প্রায় সব দোকানেই পাওয়া যাচ্ছে কাচা বাদাম থ্রি পিস। সর্বনিম্ন ৭০০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে পাওয়া যাচ্ছে এই থ্রি পিস। ক্রেতাদের ভালো সাড়া পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

মঙ্গলবার (১২ এপ্রিল) রাজধানীজুড়ে বিভিন্ন দোকানে বিক্রি করতে দেখা যায় কাঁচা বাদাম থ্রি পিস। ভাটারা থানার খিলবাড়ীরটেক মেইন রোডে অবস্থিত ফারজানা বস্ত্র বিতানের স্বত্বাধিকারী মো. জাফর উদ্দিন বলেন, ‘মাসখানেক হলো তিনি দোকানে কাঁচা বাদাম থ্রি পিস তুলেছেন।

বিক্রিও মোটামুটি ভালোই হচ্ছে। ৭০০ টাকা করে তিনি এ থ্রি পিস বিক্রি করছেন।’মেসার্স বরিশাল বস্ত্রালয়ের মনির হোসেন জানান, তার দোকানে কয়েক ধরনের কাঁচা বাদাম থ্রি পিস রয়েছে। এরমধ্যে কালো রঙের থ্রি পিসের চাহিদা বেশি।

কাচা বাদাম থ্রি পিস কেন বেশি বিক্রি হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কাঁচা বাদাম গানটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। মানুষ বিষয়টি আগে থেকেই জানে। এছাড়া এ থ্রি পিসের কাপড়ও ভালো এবং কালারও চমৎকার। সবমিলিয়ে কাঁচা বাদাম থ্রি পিসের চাহিদা রয়েছে।’

কাচা বাদাম গানের স্রষ্টা ভুবন বাদ্যকর ভারতের বীরভূমের দুবরাজপুর ব্লকের লক্ষীনারায়নপুর পঞ্চায়েতের কুড়ালজুরি গ্রামের বাসিন্দা। ভাইরাল হওয়া গান এর সুবাদে এখন তিনি পরিচিত মুখ। বাদাম বিক্রি ছেড়ে গান নিয়েই বর্তমানে দিন কাটাচ্ছেন ভুবন বাদ্যকর।