রাজমিস্ত্রির ঘরে জন্ম নিলো জোড়া লাগানো শিশু, দিশেহারা বাবা-মা - বাংলা একাত্তর রাজমিস্ত্রির ঘরে জন্ম নিলো জোড়া লাগানো শিশু, দিশেহারা বাবা-মা - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:৩৪ পূর্বাহ্ন

রাজমিস্ত্রির ঘরে জন্ম নিলো জোড়া লাগানো শিশু, দিশেহারা বাবা-মা

রাজমিস্ত্রির ঘরে জন্ম নিলো জোড়া লাগানো শিশু, দিশেহারা বাবা-মা

ভোলার লালমোহনে জন্ম নিয়েছে জোড়া লাগানো জমজ শিশু। লালমোহন থানার মোড়ে পৌর মেয়র এমদাদুল ইসলাম তুহিনের ক্লিনিকে জমজ শিশু দুটির জন্ম হয়। বাচ্চাদুটির পেট জোড়া লাগানো অবস্থায় রয়েছে। বাচ্চারা ও তাদের মা সুস্থ রয়েছেন।

জানা গেছে, লালমোহন ফুলবাগিচা গ্রামের ৮ নং ওয়ার্ড নিবাসী রাজমিস্ত্রি বিল্লালের স্ত্রী মিতু বেগমের গর্ভে জোড়া লাগানো শিশু দুটির জন্ম হয়। মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে মিতুর প্রসব বেদনা উঠলে তাকে লালমোহন ক্লিনিকে নেয়া হয়। পরে তার স্বাভাবিক প্রসবে জটিলতা দেখে দায়িত্বরত চিকিৎসক ডা. মুনতাহিনা হক মিতুর সিজার করেন। রাত সাড়ে ৮ টায় পেটে জোড়া লাগানো জমজ শিশু দুটির জন্ম হয়।

দুই জমজের বাবা বিল্লাল জানান, এক বছর আগে বিয়ে করেছিলেন তারা। এরাই তাদের প্রথম সন্তান। কিন্তু এ বাচ্চাদের ভবিষ্যত নিয়ে দু’জনই এখন দিশেহারা।

ডা. মুনতাহিনা হক জানান, নরমাল ডেলিভারি করাতে কিছুটা ঝুঁকি ছিল। তাই সিজার করা হয়। বাচ্চা দুটি জোড়া লাগানো অবস্থায় আছে। বাচ্চারা ও তাদের মা সুস্থ আছেন। এ ধরনের শিশুর জন্ম একটা দুর্লভ ঘটনা। তবুও এ ধরনের জোড়া লাগানো শিশুদেরকে বাংলাদেশেই আলাদা করা সম্ভব।

লালমোহন ক্লিনিকের সত্ত্বাধিকারী রিনা সুলতানা জানান, আমাদের ক্লিনিকে সবসময় নরমাল ডেলিভারিই হয়ে থাকে। এর আগে একসাথে ৩টি শিশুরও জন্ম হয়েছে স্বাভাবিকভাবে। এ ক্ষেত্রে ঝুঁকি থাকায় সিজার করা হয় বলে জানান তিনি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com