চোরদের সঙ্গে আমরা বসতে পারি না

| আপডেট :  ১২ এপ্রিল ২০২২, ১২:০৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১২ এপ্রিল ২০২২, ১২:০৮ অপরাহ্ণ

চোরদের’ সঙ্গে আমরা পার্লামেন্টে বসতে পারি না। এ বক্তব্য দিয়ে পার্লামেন্ট থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। নতুন নির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ ও তার অনুসারীদের দিকে সমালোচনার তীক্ষ্ণ তীর ছুড়ে দিয়ে এ মন্তব্য করেন তিনি।

টুইটারে এক ভিডিও বার্তায় ইমরান খান বলেন, একজন মানুষের বিরুদ্ধে ১৬০০ কোটি রুপির একটি এবং ৮০০ কোটি রুপির আরেকটি, মোট ২৪০০ কোটি রুপির দুর্নীতির মামলা আছে। তাকে নির্বাচিত করা হচ্ছে প্রধানমন্ত্রী। দেশের জন্য এর চেয়ে বড় অপমানের আর কিছু হতে পারে না। তিনি বলেন, তাই এসব ‘চোরদের’ সঙ্গে পার্লামেন্টে বসতে পারি না। এ জন্য আমরা জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করছি।এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি।

গতকাল নতুন প্রধানমন্ত্রী হিসেবে শাহবাজ শরীফকে নির্বাচিত করার ফলে এখন পাকিস্তানে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন), তার সঙ্গে জোটে থাকা পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি), জমিয়তে উলেমায়ে ইসলাম ফজল (জেইউআইএফ) ও ছোটখাটো দু’একটি দল। অন্যদিকে পার্লামেন্ট থেকে পদত্যাগের ঘোষণা দিলেও কার্যত এখন বিরোধী দল পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই)।

এরই মধ্যে দলটি থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়া সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ বলেছেন, প্রতি রোববার তার দল প্রতিবাদ বিক্ষোভের ডাক দেবে। পদত্যাগ করার ফলে পার্লামেন্টের বাইরে এখন পিটিআই কতটা জনমত গড়ে তুলতে পারে এবং তাতে নতুন সরকার ঘায়েল হবে কিনা, তা দেখার বিষয়।

ইমরান খানের সিদ্ধান্তকে নিশ্চিত করে শেখ রশিদ আহমেদ বলেছেন, পার্লামেন্টে আমরা বসলে তাতে বিরোধীদলীয় নেতা (তখনো নির্বাচিত হননি) শাহবাজ শরীফকে শক্তিশালী করা হবে। তাই জাতীয় পরিষদ থেকে আমরা পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতি রোববার জনগণকে বিক্ষোভ করার জন্য ডাক দেবেন ইমরান খান।