দুদকে বিএনপি নেতারা নাটক করতে গেছেন: তথ্যমন্ত্রী - বাংলা একাত্তর দুদকে বিএনপি নেতারা নাটক করতে গেছেন: তথ্যমন্ত্রী - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
দেশে রেমিট্যান্স পাঠানোর প্রক্রিয়া সহজ করলো কেন্দ্রীয় ব্যাংক ব্রেকিং নিউজঃ মুশফিক লিটনকে অবিশ্বাস্য সম্মাননা দিল আইসিসি কান উৎসবে দীপিকার নেকলেসে লেখা ‘ফি-আমানিল্লাহ’! প্যারিসে ইমরানের কণসার্টে অশান্তির ঝড়, গান না করেই ছাড়তে হলো স্টেজ স্ত্রীর বড় বোনকে শয্যাশায়ী করে ভিডিও ধারন, ছোট বোনের জামাই গ্রেফতার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের হাতে আলাদীনের চেরাগ, বাড়ি গাড়িসহ কোটি কোটি টাকার সম্পত্তি ব্যাক টু ব্যাক সেঞ্চুরির পর যে স্ট্যাটাস দিলেন মুশফিকের স্ত্রী যত খুশি ডলার আনা যাবে, লাগবেনা জবাবদিহিতা যানচলাচলের জন্য প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু কাপাসিয়ায় দুই বেকারির মালিককে এক লাখ টাকা জরিমানা
দুদকে বিএনপি নেতারা নাটক করতে গেছেন: তথ্যমন্ত্রী

দুদকে বিএনপি নেতারা নাটক করতে গেছেন: তথ্যমন্ত্রী

ক্ষমতাসীন দল ও সরকার দুর্নীতি করছে দাবি করে তা তদন্তে দুর্নীতি দমন কমিশনে (দুদক) বিএনপির চিঠি দেওয়ার বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘তারা সত্যিকার অর্থে একটু নাটক করতে গেছেন।’সোমবার (১১ এপ্রিল) ‘পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার-২০২০’ বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।ক্ষমতাসীন দল ও সরকারের দুর্নীতি নিয়ে সোমবার দুদকে চিঠি দিয়েছে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

এ বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, দুর্নীতিতে যারা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল, তাদের পক্ষ থেকে আলাল ও দুলালরা দুদকে গেছেন। আমি মনে করি দুদক তাদের জিজ্ঞাসাবাদ করলে হাওয়া ভবনের মাধ্যমে যে লুটপাটটা হয়েছে এবং তাদের কারণে কীভাবে দেশ পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে, সেই তথ্যটা পাবে।

তিনি বলেন, যখন দুর্নীতির বিশ্ব চ্যাম্পিয়নরা দুর্নীতি নিয়ে কথা বলে তখন মানুষের মধ্যে হাস্যরসের সৃষ্টি হয়। তারা সত্যিকার অর্থে একটু নাটক করতে গেছেন।পাকিস্তানের নির্বাচন প্রক্রিয়া আমাদের দেশেও চালু করার উচিত বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা যে এতদিন ধরে বলে আসছিলাম বিএনপি আর তার মিত্রদের কাছে পাকিস্তানই হচ্ছে আদর্শ। তারা দেশটাকে পাকিস্তানি ভাবাদর্শে নিয়ে যেতে চায়। সেটি তারা গতকাল খোলাসা করেছেন।

পাকিস্তানকে যে তারা (বিএনপি) অনুসরণ করেন এবং তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান চেয়েছিলেন দেশটাকে পাকিস্তানের সঙ্গে কনফেডারেশন করতে, সেটি করতে পারেননি। এখন তারা যে পাকিস্তানি ভাবাদর্শে নিয়ে যেতে চায়, সেটি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব তার বক্তব্যের মাধ্যমে খোলাসা করেছেন।

মুন্সিগঞ্জের শিক্ষক হৃদয় মণ্ডলের গ্রেফতার ও জামিনের বিষয়ে জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, হৃদয় মণ্ডলের জামিনে আমি সন্তোষ প্রকাশ করছি। আমি ব্যক্তিগতভাবে মনে করি, হৃদয় মণ্ডলের পুরো ঘটনা অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত।

তিনি বলেন, হৃদয় মণ্ডল জামিনে মুক্তি লাখ করার পরও বলেছেন, তার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র হয়েছে। তিনি বলেছেন, শিক্ষকদের সেখানকার অভ্যন্তরীণ ষড়যন্ত্র আমি মনে করি। আমি মনে করি সেটার পেছনে আরও কারো হাত থাকতে পারে।

পিআইবি-সোহেল সামাদ পুরস্কার পেয়েছেন সৈয়দ বদরুল আহসান
‘পিআইবি-সোহেল সামাদ স্মৃতি পুরস্কার-২০২০’ পেয়েছেন বিশিষ্ট সাংবাদিক সৈয়দ বদরুল আহসান। তিনি দি এশিয়ান এজ বাংলাদেশ-এর সাবেক সম্পাদক বদরুল আহসানের সাংবাদিকতা শুরু দি নিউ নেশন পত্রিকায়। এরপর তিনি বদরুল আহসান দি মর্নিং সান, দি বাংলাদেশ অবজারভার, দি ইন্ডিপেনডেন্ট, দি নিউজ টুডে এবং দি ডেইলি স্টার পত্রিকায় কাজ করেন।

তথ্যমন্ত্রী সৈয়দ বদরুল আহসানের হাতে পুরস্কার তুলে দেন। এসময় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন ও প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) এর মহাপরিচালক জাফর ওয়াজেদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com