দেশজুড়ে বিক্ষোভের ডাক দিলেন ইমরান খান - বাংলা একাত্তর দেশজুড়ে বিক্ষোভের ডাক দিলেন ইমরান খান - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:২০ পূর্বাহ্ন

দেশজুড়ে বিক্ষোভের ডাক দিলেন ইমরান খান

দেশজুড়ে বিক্ষোভের ডাক দিলেন ইমরান খান

পাকিস্তানের ইতিহাসে এখন পর্যন্ত কোনো প্রধানমন্ত্রী ৫ বছর মেয়াদ পূর্ণ করতে পারেননি। এদেরই একজন ইমরান খান। তবে তিনি দেশটির ইতিহাসে একমাত্র প্রধানমন্ত্রী যিনি বিরোধী দলীয় এমপিদের অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারিয়েছেন।

গত শনিবার (৯ এপ্রিল) দিনগত রাতে অনাস্থা ভোটে হেরে যাওয়ায় প্রধানমন্ত্রীর পদ হারান ইমরান খান। এবার পাকিস্তানজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছেন তিনি। নির্বাচিত সরকারকে হটিয়ে ‘আমদানি করা’ সরকার ক্ষমতায় আসীন হওয়ার প্রতিবাদে এ বিক্ষোভের ডাক দিয়েছেন ইমরান।

সোমবার (১১ এপ্রিল) ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জ্যেষ্ঠ নেতা ও কেন্দ্রীয় সরকারের সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধরি পকিস্তানের জাতীয় দৈনিক ডনকে বলেন, আগামী বুধবার (১৩ এপ্রিল) থেকে দেশজুড়ে সরকারবিরোধী আন্দোলন শুরু করছি আমরা। দলের প্রথম বিক্ষোভ সমাবেশ হবে পেশোয়ারে।

ক্ষমতা হারানোর পর শনিবারই টুইটারে বিক্ষোভের ডাক দেন ইমরান খান। তিনি বলেছিলেন, পাকিস্তান ১৯৪৭ সালে স্বাধীন রাষ্ট্র হয়েছে ঠিকই, কিন্তু স্বাধীন হওয়ার সংগ্রাম আজ শুরু হল, ক্ষমতা পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে। আর সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার কাজটি বরাবর জনগণই করে আসছে।

ইমরান খান ক্ষমতা হারানোর পর তার সমর্থকরা ইসলামাবাদ, করাচি, পেশোয়ার, লাহোরসহ সব বড় বড় শহরে বিক্ষোভ-মিছিল করেছেন। বিক্ষোভ-মিছিল করায় সমর্থকদের ধন্যবাদ জানিয়ে ইমরান বলেন, গণতন্ত্রের দাবিতে ও বিদেশীদের সঙ্গে চক্রান্তে লিপ্ত থাকা কুটিলদের বিরুদ্ধে এত বড় স্বতস্ফূর্ত মিছিল পাকিস্তানের ইতিহাসে ঘটেনি। আমি মিছিলে অংশ নেওয়া সব পাকিস্তানিকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com