রোহিঙ্গা ক্যাম্পে বছরে ৩৫ হাজার শিশুর জন্ম - বাংলা একাত্তর রোহিঙ্গা ক্যাম্পে বছরে ৩৫ হাজার শিশুর জন্ম - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:০৬ পূর্বাহ্ন

রোহিঙ্গা ক্যাম্পে বছরে ৩৫ হাজার শিশুর জন্ম

রোহিঙ্গা ক্যাম্পে বছরে ৩৫ হাজার শিশুর জন্ম

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে প্রতি বছর ৩৫ হাজার শিশুর জন্ম হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।রোববার (১০ এপ্রিল) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির চতুর্থ সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে জন্মহার আশঙ্কাজনক। প্রতি বছর সেখানে ৩৫ হাজার শিশুর জন্ম হচ্ছে।তিনি বলেন, স্বাস্থ্য বিভাগ ও ইসলামিক ফাউন্ডেশনকে বলব, তারা যেন সেখানে জন্ম নিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারে সবাইকে উদ্বুদ্ধ করে।

রোহিঙ্গা জনসংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান মন্ত্রী।আসাদুজ্জামান খাঁন বলেন, ইউএনএইচসিআরের ডাটাবেজ ব্যবহার করে রোহিঙ্গাদের বাংলাদেশের পাসপোর্ট পাওয়া বন্ধ করা হবে।

রোহিঙ্গা ক্যাম্পের ভেতরে পুলিশ, এপিবিএন, র‍্যাব ও আনসার সদস্যদের টহল আরও জোরদার করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পের বাইরে সেনাবাহিনী, বিজিবি ও র‍্যাবের টহল চলবে। এ ছাড়া প্রয়োজন হলে অভিযানে অংশ নেবে সেনাবাহিনী।

এ ছাড়া দেশে কোথাও ছিনতাই করে কেউ পার পাবে না বলেও হুঁশিয়ারি দিয়ে মন্ত্রী বলেন, ছিনতাইয়ের ঘটনা অনেক কমে গেছে। এখন খুব সামান্য হচ্ছে, কিন্তু আমরা ব্যবস্থা নিচ্ছি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com