মিষ্টি কুমড়ার রেসিপি নিয়ে যা বললেন ফখরুল - বাংলা একাত্তর মিষ্টি কুমড়ার রেসিপি নিয়ে যা বললেন ফখরুল - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:৪৫ পূর্বাহ্ন

মিষ্টি কুমড়ার রেসিপি নিয়ে যা বললেন ফখরুল

মিষ্টি কুমড়ার রেসিপি নিয়ে যা বললেন ফখরুল

ফাইল ছবি

‘পণ্যের দাম কমাতে ব্যর্থ হয়ে সরকার মিষ্টি কুমড়া দিয়ে বেগুনির নতুন রেসিপি দিচ্ছে’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।শনিবার (৯ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে শ্রমিকদলের বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। চাল, ডাল, তেল, গ্যাস ও বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, শ্রমজীবী মানুষের ভোগান্তি, দেশব্যাপী সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ফখরুল বলেন, সরকার বলেছিল, ১০ টাকা কেজি চাল দেবে। কিন্তু এখন চালের কেজি ৭০ টাকা। তেল, লবণ, চিনিসহ সব ধরনের পণ্যের দাম বেড়েছে। কিন্তু দুঃখ হয়, যখন প্রধানমন্ত্রী আমাদের রান্নার নতুন রেসিপি দেন। তিনি বলেছেন, ‘মিষ্টি কুমড়া দিয়ে বেগুনি বানাও।’ যখন তারা পণ্যের দাম কমাতে পারছে না, তখন এসব কথা বলছে।

মূল্যবৃদ্ধির পেছনে বিএনপির কারসাজি আছে- তথ্যমন্ত্রীর এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, যা কিছু ঘটে তার পেছনে নাকি বিএনপি। বিএনপি যদি সব কিছু ঘটাতে পারে তাহলে তোমরা ক্ষমতায় আছ কেন? ক্ষমতা ছেড়ে দাও। বিএনপির হাতে ক্ষমতা দিয়ে দাও। দেখো, আমরা দেশ চালাতে পারি কি না।

ফখরুল বলেন, আজকে ন্যূনতম মানুষের যেটা প্রয়োজন চাল, ডাল, তেল ও লবণ- এগুলো দাম আর আমাদের নিয়ন্ত্রণের মধ্যে নেই। কী দুর্ভাগ্য আমাদের, এই আওয়ামী লীগের সরকার আজকে শ্রমিক, কৃষক এবং জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। কারণ, তারা আজকে আমাদের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের কেনার কোনো সুযোগ সৃষ্টি করতে দিতে পারছে না।

ইশরাক হোসেনের গ্রেপ্তারের কথা উল্লেখ করে তিনি বলেন, শ্রমিক দলের নেতাদের বিরুদ্ধে মামলা দিয়েছে, কারণ তারা প্রতিবাদ করেছে। আজকে এই মিথ্যা মামলা দিয়ে আবার তারা শুরু করেছে নতুন খেলা। সামনে নির্বাচনের ঢোল বাজচ্ছে, এই নির্বাচনে আবার সেই ঢোল…। নির্বাচনী নির্বাচনী খেলা করে তারা সেই নির্বাচনী বৈতরণী পার হতে চায়।

নেতাকর্মীদেরকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, এখন আমাদের আর ঘরে বসে থাকার সময় নাই। পরিবর্তন আনতে হবে। এই পরিবর্তন আনতে হলে, এই ভয়াবহ দানবীর সরকারকে সরাতে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগের ইতিহাস হচ্ছে দুর্নীতি আর লুটপাটের ইতিহাস। মেগা প্রজেক্টের নামে সরকার প্রতিনিয়ত দুর্নীতি করছে আর সবকিছুর জন্য বিএনপির কাঁধে দোষ চাপাচ্ছে। সরকার মিথ্যা মামলার নতুন খেলা শুরু করেছে। তারা সবাইকে আটকে রেখে আবারও একতরফা নির্বাচন করতে চায়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com