মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন

থামছেই না ‘গা’লকা’টা’ সিদ্দিকের স’ন্ত্রাসী ক’র্মকাণ্ড (ভিডিও)

থামছেই না ‘গা’লকা’টা’ সিদ্দিকের স’ন্ত্রাসী ক’র্মকাণ্ড (ভিডিও)

তারা চার বন্ধু গত ২০ ডিসেম্বর ঢাকা থেকে দক্ষিণ কেরানীগঞ্জের তারানগর ইউনিয়নে ঘুরতে যান। হঠাৎ একদল ব’খাটে তাদেরকে জি’ম্মি করে টাকা দাবি করে। না দিলে আ’টকে রেখে হ’য়রানি করে। পরে খবর পেয়ে তাদের উ’দ্ধার করে কেরানীগঞ্জ থানা পুলিশ। তবে পুলিশের খবর পেয়ে ব’খাটেরা পা’লিয়ে যায়। তবে প্রাথমিক ত’দন্তে পুলিশ জানতে পেরেছে, ওই ব’খাটেরা মা’দক কা’রবারসহ স্থা’নীয় স’ন্ত্রাসী ক’র্মকাণ্ডে জ’ড়িত। সিদ্দিক ওরফে গা’লকা’টি সিদ্দিকের ঘনিষ্ঠ বলে তথ্য পেয়ে যাচাই বাছাই চলছে।

জানতে চাইলে অ’ভিযোগের সত্যতা আছে জানিয়ে অ’ভিযানকারী কেরানীগঞ্জ থানার পুলিশ ক’র্মকর্তা এ এ’সআই মো. ওসমান বলেন, চার বন্দুর মধ্যে দুজন কি’শোরী ও দুজন কি’শোর ছিল। ব’খাটেরা তাদের ক্ষ’তি করার আগেই পু’লিশ গিয়ে তাদের উ’দ্ধার করে নি’রাপদে পৌঁছে দেয়।

এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, কেরানীগঞ্জের তারা নগর ইউনিয়নের ত্রা’স ৩২ মা’মলার আ’সামি আবু সিদ্দিক ওরফে গ’লাকা’টা সিদ্দিক ও তার স’হযোগিদের স’ন্ত্রাসী ক’র্মকাণ্ড চলছেই। মা’দক কা’রবারসহ তাদের নানান অ’পকর্মের প্র’তিবাদ করায় তারানগর ইউনিয়ন প’রিষদের ৮ নম্বর ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি সাবেক মে’ম্বার মো. দুলাল খান ও তার স্ত্রী’কে সম্প্রতি প্রা’ণ নাশের হু’মকি দিয়েছে বলে অ’ভিযোগ পাওয়া গেছে। এছাড়া এলাকায় চাঁ’দাবাজি, ত’রুণীদের ই’ভটিজিংসহ নানা অ’পকর্মে সিদ্দিকের স’হযোগিদের জ’ড়িত থাকার তথ্য পাওয়া গেছে।

সাবেক মেম্বার দুলাল খান বলেন, ‘সিদ্দিক ও তার স’ন্ত্রাসী বা’হিনীর বি’রুদ্ধে সাং’বাদিকদের কাছে অ’ভিযোগ দেওয়ায় তাকে প’রিবারসহ প্রা’ণনা’শের হু’মকি দিয়েছে।’ একইভাবে ওই এলাকার সাহাবুদ্দিনের ছে’লে ঢাকার তিতুমীর কলেজ শি’ক্ষার্থী শামীমের সঙ্গে কথা বলে জানা গেছে, এলাকায় মা’দক কা’রবারে বি’রোধিতা করায় গা’ল কা’টা সিদ্দিক এর আগে তার মা’থা ফা’টিয়ে দিয়েছিল। এরপর থানায় মা’মলা করেন তিনি। মা’মলা তু’লে নিতে সম্প্রতি তার বাসার সামনে গিয়ে অ’স্ত্র নিয়ে হু’মকি দিয়েছে সিদ্দিকের স’ন্ত্রাসী বা’হিনী।

সম্প্রতি কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। এতে এলাকায় স’ন্ত্রাসী কর্মকাণ্ডে অ’ভিযুক্ত ৩২ মা’মলার আ’সামি আবু সিদ্দিক সদস্য পদ বাগিয়ে নেন। এরপর এলাকায় সে ও তার স’হযোগিদের অ’পরাধ তত্পরতা আরো বেড়েছে বলে এলাকাবাসীর সঙ্গে কথা বলে অ’ভিযোগ পাওয়া গেছে। জানতে চাইলে কেরানীগঞ্জের বাসিন্দা মো. আজম বলেন, গা’লকা’টা সিদ্দিকের লো’কজন এ’লাকায় জি’ম্মি করে মা’দক কা’রবারসহ নানান অ’পকর্মে জ’ড়িত। সিদ্দিকের স’হযোগিরা শুধু মা’দক কারবারই নয়, কেরানীগঞ্জ অটোরিকশা স্ট্যান্ডে চাঁ’দাবাজি করে থাকে।

সম্প্রতি তা আরো বেড়েছে। সিএনজি স্ট্যান্ড দ’খল করে চাঁ’দাবাজি শুরু করেছে এবং সিএনজি ড্রাইভারদের মা’রধ’র করে জো’র করে টাকা নিয়ে যাচ্ছে। তিনি দা’বি করেন, ‘সম্প্রতি আমার কাছেও ৫০ হাজার টাকা চাঁ’দা দা’বি করে সিদ্দিক ও তার লো’কজন। ২০ হাজার টাকা দিয়ে র’ক্ষা পাই।’ থানায় মা’মলা করেছেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘ভ’য়ে থানায় যাওয়ার সা’হস পা’য়নি। থানার আশপাশে সব সময় সিদ্দিকের লো’কজন ঘুর ঘুর করে।’ এছাড়া সিদ্দিকের বি’রুদ্ধে এলাকায় অ’ভিযান চা’লানো পুলিশ স’দস্যদের হু’মকি-ধ’মকি দেওয়ার অ’ভিযোগ রয়েছে। এ ধরনের একটি ভিডিও কালের কণ্ঠ’র হাতে রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার কয়েক মুরকিব্ব বলেন, সিদ্দিক বা’হিনীর অ’ত্যাচার সকল রেকর্ড ছা’ড়িয়ে যাচ্ছে আওয়ামীলীগের পদ পাওয়ার পর। কেরানীগঞ্জ আওয়ামীলীগ সদস্য পদ পাওয়ার পর সে এলাকায় দু’র্বল লো’কজনের ও’পর অ’ত্যাচার শুরু করেছে নতুন করে। এই গা’লকা’টা সিদ্দিকের আপন চাচা আব্দুল খালেক একাত্তরে স্বীকৃত রাজাকার ছিল বলেও এলাকার লো’কজনের সঙ্গে কথা বলে জানা গেছে।

কেরানীগঞ্জ থানার ওসি মো. মাইনুল ইসলাম বলেন, কারো বি’রুদ্ধে অ’পরাধ কর্মের অ’ভিযোগ পেলে ত’দন্ত করে তার ব্যবস্থা নেওয়া হয়। আবু সিদ্দিকের বি’রুদ্ধে তার পূর্বের মা’মলার ত’দন্ত চলছে। বর্তমানে তার বি’রুদ্ধে থানায় কেউ লিখিত অ’ভিযোগ দিলে ত’দন্ত করে ব্যবস্থা নেওয়া হয়।

প্রসঙ্গত, গত ২৮ নভেম্বর মা’দক স’ন্ত্রাসে জি’ম্মি তারানগরবাসী শিরোনামে দৈনিক কালের কণ্ঠে একটি সরেজমিন প্রতিবেদন ছাপা হয়। সিদ্দিকের বি’ষয়ে জানতে চাইলে তারানগর ইউপির চেয়ারম্যান মোশারফ হোসেন ফারুক কালের কণ্ঠকে বলেন, ‘সিদ্দিক ও তার বা’হিনীর স’ন্ত্রাসী ক’র্মকাণ্ডে এ’লাকাবাসী চ’রম হু’মকির মধ্যে আছে।’

তবে এসব বি’ষয়ে বক্তব্য জানতে মোবাইল ফোনে সিদ্দিকের সঙ্গে যোগাযোগ করা হলে মা’দকের কারবার ও স’ন্ত্রাসী কর্মকাণ্ডের সব অ’ভিযোগ অ’স্বীকার করে। তার দা’বি, এ’লাকাবাসীর সব অ’ভিযোগ অসত্য। আর প্রতিপক্ষ তাদের লো’কজন দিয়ে তার বি’রুদ্ধে অ’ভিযোগ ও মা’মলা দিয়েছে।

সূত্রঃ কালের কণ্ঠ

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com