‘ইমরানকে ক্ষমতাচ্যুত করতে চায় যুক্তরাষ্ট্র’ - বাংলা একাত্তর ‘ইমরানকে ক্ষমতাচ্যুত করতে চায় যুক্তরাষ্ট্র’ - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:৫৯ পূর্বাহ্ন

‘ইমরানকে ক্ষমতাচ্যুত করতে চায় যুক্তরাষ্ট্র’

‘ইমরানকে ক্ষমতাচ্যুত করতে চায় যুক্তরাষ্ট্র’

ইমরান খানের মস্কো সফরকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্র এবং পশ্চিমা মিত্ররা ইমরান খানের উপর চটে যান। সফর বাতিলের নানা রকম চেষ্টা তারা চালিয়েছিলেন। ব্যর্থ হয়ে অবাধ্য ইমরানকে শাস্তি দিতে চেয়েছিল যুক্তরাষ্ট্র, এমনটা দাবি করেছে মস্কো। পাকিস্তানের অভ্যন্তরীণ রাজনীতিতে নির্লজ্জভাবে হস্তক্ষেপ চালিয়েছে যুক্তরাষ্ট্র বলে অভিযোগ করেছে রাশিয়া।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভার বরাতে মঙ্গলবার (৫ এপ্রিল) এ খবর জানিয়েছে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন। মারিয়া জাখারোভা জানিয়েছেন, গত ২৩-২৪ ফেব্রুয়ারি ইমরানের মস্কো সফরের ঘোষণার পরপরই যুক্তরাষ্ট্র এবং তাদের পশ্চিমা মিত্ররা সফরটি বাতিলের জন্য ইমরান খানের ওপর চাপ সৃষ্টি করে এবং সবরকম চেষ্টা চালাতে থাকে।

মারিয়া আরও বলেন, গত ৭ মার্চ পাকিস্তানি রাষ্ট্রদূত আসাদ মজিদের সঙ্গে এক আলাপকালে মার্কিন উচ্চপদস্থ একজন কর্মকর্তা ইউক্রেনের ঘটনায় পাকিস্তানের ভারসাম্যপূর্ণ প্রতিক্রিয়ার তীব্র নিন্দা জানিয়ে ইমরানকে ক্ষমতাচ্যুত করার ইঙ্গিত দেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com