ইঞ্জিনিয়ারিং কোচিং করে মেডিক্যালে ৯২.৫ নম্বর পেয়ে প্রথম মিম - বাংলা একাত্তর ইঞ্জিনিয়ারিং কোচিং করে মেডিক্যালে ৯২.৫ নম্বর পেয়ে প্রথম মিম - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:৩৫ পূর্বাহ্ন

ইঞ্জিনিয়ারিং কোচিং করে মেডিক্যালে ৯২.৫ নম্বর পেয়ে প্রথম মিম

ইঞ্জিনিয়ারিং কোচিং করে মেডিক্যালে ৯২.৫ নম্বর পেয়ে প্রথম মিম

২০২১-২২ শিক্ষাবর্ষে মেডিকেল ভর্তি পরীক্ষায় সারাদেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন সুমাইয়া মোসলেম মিম। যদিও প্রথমে ইঞ্জিনিয়ারিং কোচিংয়ে ভর্তি হয়েছিলেন তিনি। তবে ভালো না লাগায় মাত্র ১০ দিন ক্লাস করেছেন। এরপর পরিবারের পরামর্শে খুলনায় একটি কোচিংয়ে ভর্তি হন তিনি।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে মিমের সফলতা নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান মিমের বাবা মোসলেম উদ্দীন সরদার।

মোসলেম উদ্দীন সরদার খুলনার ডুমুরিয়া কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত। নিজের মেয়ের এমন সফলতার জন্য সৃষ্টিকর্তার কাছে বিশেষ কৃতজ্ঞতা জানান তিনি।

মোসলেম উদ্দীন সরদার দ্যা ডেইলি ক্যাম্পাকে বলেন, আমার মেয়ে ছোটবেলা থেকেই মেধাবী। এসএসসিতে যশোর বোর্ডের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছিলেন। এইচএসসিতে বোর্ডে সপ্তম স্থান অধিকার করেন। সেই ধারাবাহিকতা মেডিকেল ভর্তি পরীক্ষাতেও বজায় রেখেছে। আমার মেয়ের এমন সফলতায় বাবা হিসেবে আমি গর্বিত।

তিনি আরও বলেন, আমার মেয়ে প্রথমে ইঞ্জিনিয়ারিং কোচিংয়ে ভর্তি হয়েছিলেন। তবে ইঞ্জিনিয়ারিং কোচিং বেশিদিন ভালো না লাগায় তা বাদ দিয়ে মেডিকেল ভর্তি কোচিং শুরু করেন।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে ২০২১-২২ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবার ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৭৯ হাজার ৩৩৯ জন। এদের মধ্যে সরকারি মেডিকেলে চান্সপ্রাপ্ত ছেলেদের সংখ্যা এক হাজার ৮৮৫ জন। আর সরকারি মেডিকেলে চান্সপ্রাপ্ত মেয়েদের সংখ্যা দুই হাজার ৩৪৫ জন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com