রমজানেই তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি - বাংলা একাত্তর রমজানেই তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:৫৩ পূর্বাহ্ন

রমজানেই তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি

রমজানেই তাপমাত্রা ছুঁতে পারে ৪০ ডিগ্রি

ইতোমধ্যে শুরু হয়েছে সিয়াম সাধনার পবিত্র রমজান মাস। সমগ্র মুসলিম সম্প্রদায় আল্লাহর ইবাদতে ব্যস্ত। তবে এরই মাঝে দুঃসংবাদ দিয়েছেন আবহাওয়াবিদরা। জানিয়েছেন, দেশে চলতি এপ্রিল মাসে দুই থেকে তিনটি মৃদু বা মাঝারি তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকতে পারে, তাপমাত্রার পারদ ছুঁতে পারে ৪০ ডিগ্রি সেলসিয়াস। তবে রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে।আবহাওয়া অধিদপ্তরের ঢাকার ঝড় সতর্কীকরণ কেন্দ্রে ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে কমিটির নিয়মিত বৈঠকে রোববার (৩ এপ্রিল) গঠিত বিশেষজ্ঞ কমিটি এই পূর্বাভাস দিয়েছে।

চলতি মাসের পূর্বাভাস প্রতিবেদনে জানানো হয়েছে, এপ্রিল মাসে সামগ্রিকভাবে দেশে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এ মাসে দেশের উত্তর, উত্তর-পশ্চিম ও মধ্যাঞ্চলে দু-তিন দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ মাঝারি বা তীব্র কালবৈশাখী ঝড় এবং দেশের অন্যত্র তিন-পাঁচ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ হালকা বা মাঝারি ধরনের কালবৈশাখী হতে পারে।

এ মাসে দেশের কোথাও কোথাও দু-তিনটি মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসয়াস) বা মাঝারি (৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস) ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এ মাসে দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে সামান্য বেশি এবং রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকতে পারে বলে জানিয়েছে বিশেষজ্ঞ কমিটি।

এছাড়া এপ্রিলে দেশের কয়েকটি স্থানে স্বল্পমেয়াদি আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com