বায়তুল মোকাররমের নতুন খ‌তি‌বের নি‌য়োগ বা‌তি‌লের দা‌বিতে আহ‌লে সুন্নাতের বিক্ষোভ

| আপডেট :  ২ এপ্রিল ২০২২, ০৪:১৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ২ এপ্রিল ২০২২, ০৪:১৭ অপরাহ্ণ

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বিতর্কিত ব্যক্তিকে খতিব করা হ‌য়ে‌ছে অভি‌যোগ ক‌রে তার নি‌য়োগ বা‌তি‌লের দা‌বি‌তে রাজধানী‌তে বি‌ক্ষোভ সমা‌বেশ ক‌রে‌ছে আহ‌লে সুন্নাত ওয়াল জামাত বাংলা‌দেশ। সমা‌বেশ শে‌ষে মি‌ছি‌লে বের করা হ‌লে পু‌লি‌শী বাধায় কর্মসূচি শেষ হয়।

শ‌নিবার (২ এপ্রিল) দুপু‌রে জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে আহ‌লে সুন্না‌তের প্রেসিডিয়াম সদস্য অ‌্যাডভোকেট আবদুল আউয়ালের সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, ‘জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের মতো একটি গুরুত্বপূর্ণ জায়গায় একজন বিতর্কিত ব্যক্তিকে খতিব নিয়োগ কোনোমতে মেনে নেয়া হ‌বে না।

নবীদ্রোহী, অলি-আউলিয়া বিদ্বেষী; সর্বোপরি আপাদমস্তক বিতর্কিত ব্যক্তি রুহুল আমিনকে এ পদে আসীন করার সিদ্ধান্ত এদেশের সুফীবাদী মানুষের হৃদয়ে চরমভাবে আঘাত হেনেছে।অবিলম্বে তার নাম প্রত্যাহার করে সুফীবাদী ঘরানার প্রাতিষ্ঠানিক কো‌নো ব‌রেণ্য আলেমকে নিয়োগ কর‌তে হ‌বে।’

আহ‌লে সুন্নাত নেতা অধ্যক্ষ আবু নাসের মুহাম্মদ মুসার সঞ্চালনায় সমা‌বে‌শে বক্তব্য রাখেন মুফতি মুহিউদ্দীন হামেদী, অ্যাডভোকটে হেলাল উদ্দীন, মীর মোহাম্মদ জয়নাল আবেদীন, মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, অ‌্যাডভোকেট আবুল কালাম আজাদ, মাওলানা মোস্তাক আহমদ আশরাফী, হাফেজ মুহাম্মদ ওমর ফারুক, হাফেজ মুফতি জাহিদুর রহমান, মাওলানা আব্দুল হাই আমজাদী, মুহাম্মদ আমান উল্লাহ, মোহাম্মদ শাফায়াত উল্লাহ, ইমাম হুসাইন রেযা, হাফেজ জাবের হোসাইন প্রমুখ।

সমা‌বেশ শে‌ষে আহ‌লে সুন্নাত নেতাকর্মীরা একটি বিশাল বিক্ষোভ মিছিল বের ক‌রে। এটি জাতীয় প্রেস ক্লাব থেকে দৈনিক বাংলা মোড়ে ‌গি‌য়ে পৌঁছ‌লে পু‌লিশী বাধায় তা‌দের কর্মসূচি শেষ হয়।