পুলিশ কন‌স্টেবল থেকে এএস‌পি হলেন আব্দুল হাকিম - বাংলা একাত্তর পুলিশ কন‌স্টেবল থেকে এএস‌পি হলেন আব্দুল হাকিম - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:০৭ পূর্বাহ্ন

পুলিশ কন‌স্টেবল থেকে এএস‌পি হলেন আব্দুল হাকিম

পুলিশ কন‌স্টেবল থেকে এএস‌পি হলেন আব্দুল হাকিম

আব্দুল হাকিম ২০১৩ সালে বাংলাদেশ পুলিশে যোগ দেন কনস্টেবল হিসেবে। বুধবার (৩০ মার্চ) ৪০তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে স্বপ্ন পূরণ হয় আব্দুল হাকিমের। পুলিশ ক্যাডার ৬৭ তম মেধাতালিকায় অবস্থান করে নেন কনস্টেবল আব্দুল হাকিম। নিজের মেধা ও পরিশ্রমকে কাজে লাগিয়ে সফলতা পেয়েছেন নরসিংদীর এই যুবক।

নরসিংদীর রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের সিরাজ মিয়ার পঞ্চম সন্তান আব্দুল হাকিম। ২০১০ সালে সায়দাবাদ উচ্চবিদ্যালয় থেকে পাস করেন এসএসসি। পরীক্ষার কয়েকদিন আগেই হাকিম এর বাবা মারা যান। মাথার উপর ছায়া হারিয়ে হাকিম অনেকটাই ভেঙে পড়েন।

পরীক্ষায় ফলাফল খুব একটা ভালো হয়নি। এরপর রায়পুরা কলেজ থেকে ২০১২ সালে এইচএসসি পাস করে ভর্তি হন নরসিংদী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের। কিছুদিন পরে পুলিশ কনস্টেবলের চাকরি হয় হাকিমের। চাকরিতে থাকা অবস্থাতেই নরসিংদী সরকারি কলেজ থেকে ২০১৬ সালে অনার্স শেষ করেন।

২০১৮ সালে প্রথমবার বিসিএস পরীক্ষা দেয় হাকিম। প্রথমবারেই প্রিলিতে উত্তীর্ণ হয় সে। মনোবল বৃদ্ধি পায় হাকিমের। এরপর পর্যায়ক্রমে লিখিত ও মৌখিক পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হয় চলতি বছরের ৪০ তম বিসিএস পুলিশ ক্যাডারের জায়গা করে নেয় আব্দুল হাকিম।

আব্দুল হাকিম বলেন, ডিএমপিতে প্রচুর কাজের চাপ ছিল। সারাদিন কাজ করে বিশ্রামের সময় পড়াশোনা করতাম। যখন অনার্স চতুর্থ বর্ষের শেষ দিকে, তখন ভালো মানের একটা চাকরির চিন্তা শুরু হয়। এই চিন্তা থেকেই চাকরির পাশাপাশি পড়াশোনা করতে থাকি।

তিনি বলেন, ডিউটির পাশাপাশি ১৩ থেকে ১৪ ঘণ্টা পড়াশোনা শুরু করলাম। রাত ২টা পর্যন্ত পড়তাম। আবার সকাল ৭টায় যখন রোলকল হতো, তখন আমার ঘুমে ঢুলুঢুলু অবস্থা। মাঝে মাঝে রোলকলের দায়িত্বে থাকা এএসআই বকতেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com