রাজধানীতে চরমোনাই পীরের সমাবেশে মানুষের ঢল, ৫ দফা দাবি

| আপডেট :  ১ এপ্রিল ২০২২, ০৫:২০ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ এপ্রিল ২০২২, ০৫:২০ অপরাহ্ণ

রাজনীতি; ৫ দফা দাবিতে ঢাকায় সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।  শুক্রবার জুম্মার নামাজের পর গুলিস্তান পার্কে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে দ্রব্যমূল্যের দাম কমানোসহ ৫ দফা দাবি জানানো হয়।

শুক্রবার সকাল থেকেই সারাদেশের বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে সমাবেশে এলাকায় জড়ো হতে থাকেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নেতাকর্মীরা।  এছাড়াও সারাদেশ থেকে দলটির নেতাকর্মীরা বিভিন্ন যানবাহন  যোগে ঢাকায় আসেন। সমাবেশকে কেন্দ্র করে গুলিস্তান এলাকা জনসমুদ্রে পরিণত হয়।  এ সময় আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক অবস্থানে দেখা যায়।  বায়তুল মোকাররম, শাপলা চত্ব্‌, পল্টন মোড় এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত থাকতে দেখা যায় এছাড়াও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও বেশ তৎপর ছিলেন। 

 মহাসমাবেশে সভাপতিত্ব করছেন দলের আমীর চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। এছাড়াও বক্তব্য রাখেন নেতৃস্থানীয় ওলামা মাশায়েখ, জাতীয় ও কেন্দ্রীয় নেতারা।

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর  মহাসমাবেশে উত্থাপিত পাঁচটি দাবির মধ্যে রয়েছে-  দ্রব্যমূল্যের দাম কমানো, শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষা সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতাবিরোধী বিধিমালা-২০২২ বাতিল; স্বাধীনতার মূল লক্ষ্য- সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যাণ রাষ্ট্র গঠনে ইসলামি হুকুমত কায়েম।