আইসিইউতে গায়ক আকবর

| আপডেট :  ৩১ মার্চ ২০২২, ০৭:৪৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩১ মার্চ ২০২২, ০৭:৪৭ অপরাহ্ণ

এক সময় পেশায় ছিলেন রিকশাচালক। রাস্তায় রিকশায় প্যাডেল মারতেন আর গেয়ে বেড়াতেন নানারকম গান। তার গায়কীতে মুগ্ধ হতেন যাত্রী, পথচারীরা। তার সুরেলা কণ্ঠের সুনাম ছড়িয়ে পড়লো চারদিকে। দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি দিয়ে রাতারাতি তারকা বনে যাওয়া গায়ক আকবর ভালো নেই। বর্তমানে এই শিল্পী অসুস্থ। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন।

গায়ক আকবর দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনির অসুখসহ বেশ কিছু জটিল রোগে আক্রান্ত। গত সাত মাস ধরে তার পায়ের অবস্থাও জটিল। হাঁটতে পারেন না আকবর। এবার পায়ের অপারেশনের পর আইসিইউতে নেওয়া হয়েছে এই গায়ককে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে অসুস্থ গায়ক আকবরের চিকিৎসার খরচ আজীবনের জন্য মওকুফ করে দিয়েছেন। এই হাসপাতালেই হয়েছে তার পায়ের অপারেশন।

আজ বৃহস্পতিবার (৩১ মার্চ) আকবরের একমাত্র মেয়ে অথৈ জানান, বুধবার (৩০ মার্চ) সকাল ৮টায় ওটিতে নেওয়া হয় তার বাবা আকবরকে। অস্ত্রোপচার চলে বেশ লম্বা সময় ধরে। অথৈ বলেন, আলহামদুলিল্লাহ। সফলভাবে আব্বুর অপারেশন সম্পন্ন হয়েছে। বর্তমানে আব্বু আইসিইউতে আছে। সবাই আমার আব্বুর জন্য দোয়া করবেন।

অপারেশন শুরুর আগে ফেসবুকে এক পোস্ট দিয়ে দেশবাসীর কাছে দোয়া চান আকবর। তিনি লেখেন, গত সাত মাস ধরে আমি হাঁটতে পারি না। সবাই মন থেকে আমার জন্য দোয়া করবেন আমি যেন আবার আগের মতো হাঁটতে পারি। আমিন।