৪০তম বিসিএস: স্বামী প্রশাসনে ৭ম, স্ত্রী পুলিশ ক্যাডার - বাংলা একাত্তর ৪০তম বিসিএস: স্বামী প্রশাসনে ৭ম, স্ত্রী পুলিশ ক্যাডার - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
ঢাকা টেস্টে দেড়শ রানের মাইলফলক মুশফিকের ভারতের রেকর্ড ভেঙ্গে বিশ্ব রেকর্ড গড়লেন লিটন-মুশফিক হিরো আলমকে নিয়ে বোমা ফাটালেন সদ্য তালাক দেওয়া স্ত্রী ২১ মাস পর একই কারাগারে প্রদীপ-চুমকি! দেশে রেমিট্যান্স পাঠানোর প্রক্রিয়া সহজ করলো কেন্দ্রীয় ব্যাংক ব্রেকিং নিউজঃ মুশফিক লিটনকে অবিশ্বাস্য সম্মাননা দিল আইসিসি কান উৎসবে দীপিকার নেকলেসে লেখা ‘ফি-আমানিল্লাহ’! প্যারিসে ইমরানের কণসার্টে অশান্তির ঝড়, গান না করেই ছাড়তে হলো স্টেজ স্ত্রীর বড় বোনকে শয্যাশায়ী করে ভিডিও ধারন, ছোট বোনের জামাই গ্রেফতার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের হাতে আলাদীনের চেরাগ, বাড়ি গাড়িসহ কোটি কোটি টাকার সম্পত্তি
৪০তম বিসিএস: স্বামী প্রশাসনে ৭ম, স্ত্রী পুলিশ ক্যাডার

৪০তম বিসিএস: স্বামী প্রশাসনে ৭ম, স্ত্রী পুলিশ ক্যাডার

ভালবাসায় নীল আকাশ জয় করা অসম্ভব কিছু নয়। ভালবাসার গল্পে হাজারও ইতিহাস রয়েছে। সেই গল্পে সদ্য ঘোষিত ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন এমনই এক যুগল।গতকাল বুধবার ঘোষিত এই বিসিএসের চূড়ান্ত ফলে প্রশাসন ক্যাডারে ৭ম স্থান অর্জন করেছেন স্বামী মাসুদ পারভেজ রানা ও স্ত্রী তহুরা সাথী পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়েছেন।

জানা যায়, তারা একইসঙ্গে ৪০তম বিসিএসে আবেদন করেছেন। এরপর একই সঙ্গে প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিয়েছেন। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে একই সময়ে তারা লিখিত পরীক্ষাতেও অংশগ্রহণ করেন।

এরই মাঝে সংসার জীবন চলতে থাকে। সংসারে খুনসুটি, আড্ডা, ঘুরে বেড়ানো সবই চলে। মাঝে একই সঙ্গে ৪০তম বিসিএস লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সুখবর পান তারা। এরপর একই সময়ে দিয়েছেন বিসিএস ভাইভা পরীক্ষা।

৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে নিয়োগে সুপারিশপ্রাপ্ত হয়েছেন তারা। স্বামী মাসুদ পারভেজ রানা এডমিন ক্যাডারে ৭ম ও স্ত্রী তহুরা সাথী পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়েছেন।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন মাসুদ পারভেজ। সেখানে নিজেদের ভালবাসার মুহূর্তের ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘একসাথে ৪০ তম বিসিএসে আবেদন। এরপর প্রিলি, রিটেন, ভাইভার দীর্ঘ পথ একসাথে। প্রাপ্তি আমি এডমিন ক্যাডার ও আমার স্ত্রী পুলিশ ক্যাডার। আমার জীবন সঙ্গী, আমার ভালোবাসা। আমাদের জন্য দোয়া করবেন।’

মাসুদ পারভেজ ও তহুরা দুজনেই রাজশাহীর জয়পুরহাটের বাসিন্দা। ২০২১ সালের ১৭ মে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তারা।

জানা যায়, মাসুদ পারভেজ রানা মর্তুজাপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এরপর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি এবং এমএসসি সম্পন্ন করেন।

অন্যদিকে মাসুদ পারভেজ রানার সহধর্মিণী বিসিএস পুলিশ ক্যাডারে (এএসপি) সুপারিশপ্রাপ্ত তহুরা সাথী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মরত রয়েছেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com