একই সাথে বিসিএস ক্যাডার হলেন স্বামী-স্ত্রী

| আপডেট :  ৩১ মার্চ ২০২২, ০৪:৩০ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩১ মার্চ ২০২২, ০৪:৩০ অপরাহ্ণ

গতকাল বুধবার ৪০ তম বিসিএস এর চূড়ান্ত ফলাফলে শিক্ষা ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন স্বামী-স্ত্রী দুজনে। মো. রাসেল আহমেদ ও সুলতানা বেগম দুজনেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রাক্তন শিক্ষার্থী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন রাসেল ও সুলতানা। গত বছর এই দম্পতি বিবাহবন্ধনে আবদ্ধ হন।

৪০ তম বিসিএসে শিক্ষা (বাংলা) ক্যাডারে রাসেল ৪৯তম মেধা তালিকায় এবং একই ক্যাডারে সুলতানা ৫৮তম স্থান অধিকার করেন।

রাসেল বর্তমানে হবিগঞ্জের একটি সরকারি হাই স্কুলে শিক্ষকতা করছেন। অপরদিকে সুলতানা হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ইন্সট্রাক্টর হিসেবে কর্মরত রয়েছে।

সফলতার গল্প বলতে গিয়ে রাসেল জানান, তার বড় ভাই এর অনুপ্রেরণায় সে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হয়েছিল। পরবর্তীতে তাঁরই মানসিক এবং আর্থিক সহযোগিতায় আজকের এই সফলতা।

রাসেল আরো বলেন, পরিবার থেকে অনেক সাপোর্ট পেয়েছি তাই পুরোটা সময় লেখাপড়ায় মনোযোগ দিতে পেরেছি। সুলতানের সাথে পরিচয়ের পর থেকে দুজনে একসাথে ক্যাডার হওয়ার জন্য বিসিএস এর প্রস্তুতি নেওয়া শুরু করি। একে অপরের পড়াশোনার ঘাটতিগুলো পূরণ করার চেষ্টা করি। আমাদের মাথায় সবসময় একটা জিনিস কাজ করতো আর সেটা হচ্ছে যে ভাবেই হোক আমাদের ক্যাডার হতে হবে। অবশেষে আমাদের পরিশ্রম সার্থক হয়েছে।