প্রধানমন্ত্রীকে ১০ কেজি স্বর্ণ ও রুপার গিলাফ উপহার দিলেন সৌদি বাদশাহ

| আপডেট :  ৩১ মার্চ ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩১ মার্চ ২০২২, ১০:৩৮ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য স্বর্ণ ও রুপা দিয়ে তৈরি ১০ কেজি ওজনের একটি গিলাফ উপহার হিসেবে পাঠিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ। প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার প্রধান, যিনি সৌদি আরবের

বাদশাহর পক্ষ থেকে এ ধরনের একটি গিলাফ গ্রহণ করলেন। এ সময় বাংলাদেশ প্রধানমন্ত্রী এই উপহারের জন্য সৌদি বাদশাহকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, বাংলাদেশী মানুষের হৃদয়ে সৌদি আরবের জন্য একটি বিশেষ স্থান রয়েছে।

সৌদি আরব বাংলাদেশে নবায়নযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সেদেশের জন্য জমি বরাদ্দের প্রস্তাব দিয়েছেন। আজ (৩০ মার্চ) বিকেলে সৌদি রাষ্ট্রদূত মোহাম্মদ ঈসা বিন ইউসুফ আল দুহাইলান প্রধানমন্ত্রীর সঙ্গে পার্লামেন্টে সৌজন্য সাক্ষাত করতে এলে তিনি এ প্রস্তাব দেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সৌদি আরবের বিনিয়োগকে স্বাগত জানায়। তারা বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য জমি পছন্দ করতে পারেন। বৈঠকে প্রধানমন্ত্রী এক্সপো-২০৩০ আয়োজনের জন্য সৌদি আরবকে সহযোগিতা বাড়ানোর আশ্বাস দেন। রাষ্ট্রদূত এ ব্যাপারে

তাদের প্রার্থীর প্রতি বাংলাদেশের সমর্থন কামনা করেন। শেখ হাসিনা মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্যের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে আলোচনার মাধ্যমে তাদের মধ্যকার বিদ্যমান সমস্যা সমাধানের ওপর গুরুত্বারোপ করেন।