টিকিটে শুধু এ আর রহমানের নাম, আক্ষেপ মাইলসের - বাংলা একাত্তর টিকিটে শুধু এ আর রহমানের নাম, আক্ষেপ মাইলসের - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৪:১৯ পূর্বাহ্ন

টিকিটে শুধু এ আর রহমানের নাম, আক্ষেপ মাইলসের

টিকিটে শুধু এ আর রহমানের নাম, আক্ষেপ মাইলসের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড’ কনসার্টের আয়োজন করা হয়েছিলো। এতে প্রধান আকর্ষণ ছিলেন উপমহাদেশের কিংবদন্তি গায়ক ও সংগীত পরিচালক এ আর রহমান। মঞ্চে উঠেই সুরের মূর্ছনা ছড়াতে থাকেন অস্কারজয়ী এ সংগীতশিল্পী। হিন্দির পাশাপাশি তিনি বাংলা গানও পরিবেশন করেন।

এ আর রহমান ছাড়াও কনসার্টে গান পরিবেশন করেন ফোক সম্রাজ্ঞী মমতাজ ও দেশের জনপ্রিয় ব্যান্ডদল মাইলস। কিন্তু টিকিটের গায়ে এ আর রহমান ছাড়া আর কারও নাম ছিল না। এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। দেশীয় সংগীতপ্রেমীরা বিষয়টি ভালোভাবে নেননি।

এ প্রসঙ্গে মাইলস ব্যান্ডের অন্যতম প্রধান গায়ক ও প্রতিষ্ঠাতা সদস্য হামিন আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘আমাকে জিজ্ঞেস করছেন কেন? যারা আয়োজনে ছিল, তাদের জিজ্ঞেস করুন। আমাদের কী বলার আছে!’

আক্ষেপের সুরে তিনি বলেন, ‘কেউ যদি মনে করে যে, মাইলসের মতো ব্যান্ডের নাম উল্লেখ করার দরকার নেই তাহলে আমরা কীভাবে তাদের বোঝাব! আমরা কী বলবো?

আমাদের নাম কেন দিলেন না, জানতে চাইবো? এতে তো নিজেদেরই ছোট করা হবে। আমি আমার কাজটা করেছি। কিন্তু আপনি মাইলসের নাম দিলেন না, এ দেশে মিউজিক করে তাহলে লাভটা কী হলো?

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com