১৫০ কিমিতে বল ছোড়া নতুন এক বিধ্বংসী বোলারকে খুজে পেল বাংলাদেশ

| আপডেট :  ৩০ মার্চ ২০২২, ০৩:৪৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩০ মার্চ ২০২২, ০৩:৪৪ অপরাহ্ণ

বাংলাদেশ দলের সাফল্যের পেছনে অনেকের রয়েছে ছোট বড় অবদান। যাদের অনেকেই থেকে যান পর্দার আড়ালে। বাংলাদেশ দলের বল থ্রোয়ার বুলবুল আহমেদ এবং রমজান তেমনই দু’জন। যারা সহজেই ১৫০ কিলোমিটার গতিতে বল ছুড়তে পারেন।

দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স ওই বুলবুল-রমজানকে সামনে এনেছেন। তাদের দলের অগোচরের নায়ক অ্যাখ্যা দিয়েছেন। তার মতে, বর্তমান ক্রিকেটে বল থ্রোয়ারদের মধ্যে সবচেয়ে দ্রুতগতির একজন হলেন রমজান।

ডারবানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের আগে নেটে অনুশীলন করছিলেন মুশফিকুর রহিম। বল থ্রো করছিলেন বুলবুল ও রমজান। সেই সময় ভিডিও ধারণ করেছেন বাংলাদেশ দলের সাবেক হেড কোচ ও বর্তমান ব্যাটিং কোচ জেমি সিডন্স। ভক্তদের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন তার।

ভিডিও’র ক্যাপশটে জেমি লিখেছেন, ‘এই লোকগুলো হলেন, আমাদের দলের পর্দার পেছনের নায়ক। দলের ব্যাটারদের প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা বল ছুড়ে যান তারা। ওরা যেন থামে না, ক্লান্ত হয় না। আমি আপনাদের তাদের সঙ্গে পরিচয় করিয়ে দিতে চাই এবং কাজের জন্য তাদের ধন্যবাদ দিতে চাই।’

বুলবুলকে নিয়ে ভিডিওতে সিডন্স বলেন, ‘মুশফিককে দারুণ থ্রো, খুবই ভালো বাউন্স। ভালো সামলেছে মুশফিকও।’ এরপর রমজানকে নিয়ে বলেন, ‘আরেকজনের সঙ্গে পরিচয় করিয়ে দিই, ও রমজান। সম্ভবত সবচেয়ে দ্রুতগতির বল থ্রোয়ার। যে অনায়াসে ১৫০ কিলোমিটার গতিতে বল ছুড়তে পারে।’