‘প্রেমের প্রস্তাবে’ রাজি না হওয়ায় ওসির মেয়েকে মা’রধর

| আপডেট :  ৩০ মার্চ ২০২২, ১২:১৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩০ মার্চ ২০২২, ১২:১৬ অপরাহ্ণ

বরিশাল স’রকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের (সদর গার্লস) এক এসএসসি পরীক্ষার্থীকে মা’রধরের অ’ভিযোগ উঠেছে তার সহপাঠীর বি’রুদ্ধে। লেলিয়ে দেয়া এক বন্ধুদের সাথে সম্পর্ক না করায় তাকে মা’রধর করা হয় বলে অ’ভিযোগ ওই ছাত্রীর। তবে অ’ভিযুক্ত ছাত্রীর দাবি, তার মায়ের সাথে ওই ছাত্রী দু’র্ব্যবহার করেছে। তিনি এর প্র’তিবাদ করলে তাকে বরং আ’ঘাত করে সে।

ঘটনাটি গত ৩০ নভেম্বরের হলেও এ ঘটনায় গত মঙ্গলবার প্রধান শিক্ষকের কাছে লিখিত অ’ভিযোগ দিয়েছেন আ’ক্রান্ত ছাত্রীর বাবা। একই সাথে ওই ছাত্রী ও তার মাসহ ৪ জনের বি’রুদ্ধে কোতয়ালী মডেল থানায় অ’ভিযোগ দিয়েছেন তার মা। তবে অ’ভিযুক্ত ছাত্রীর মা এই অ’ভিযোগ অস্বীকার করেছেন।

এ বি’ষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার কথা বলেছেন স’রকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা হোসেন এবং কোতয়ালী থানার ওসি আজিমুল করিম। বরিশাল স’রকারি বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী আবিরা সরোয়ার শেফা ও শাবিকুন নাহার শশি। তারা পরস্পরের বন্ধু এবং বিজ্ঞান বিভাগের ছাত্রী। গত ৩০ নভেম্বর সকালে স্কুল ক্যাম্পাসে সং’ঘাতে লিপ্ত হয় তারা।

শেফা জানান, পূর্ববি’রোধের জের ধরে স্কুল ক্যাম্পাসে জুনিয়রদের সামনে তাকে মা’রধর করে শশি। এ ঘটনার পর তিনি মা’নসিকভাবে বি’পর্যস্ত হয়ে পড়েন। তাকে ডাক্তারও দেখানো হয়। শশি তার ছেলে বন্ধুদের শেফার পেছনে লেলিয়ে দিয়েছেন বলেও অ’ভিযোগ করেন তিনি।

তবে শশি জানান, শেফা তার মায়ের সাথে দু’র্ব্যবহার করেছেন। এর কারণ জানতে চাইলে স্কুল ক্যাম্পাসে তাকে প্রথমে আ’ঘাত করে সে। এ কারণে তিনি তাকে একটি চড় মে’রেছেন মাত্র। শেফার পেছনে বন্ধুদের লেলিয়ে দেয়ার অ’ভিযোগ অস্বীকার করে শশি বলেন, নিজে থেকেই ডেসপারেট শেফা।

এদিকে, স্কুল ক্যাম্পাসে ৩০ নভেম্বরের ওই ঘটনার পর শেফা বাসায় অস্বাভাবিক আচরণ করছে বলে অ’ভিযোগ করেন তার বাবা জে’লার আগৈলঝাড়া থানার ওসি গোলাম সরোয়ার। এ কারণে ওই ঘটনায় গত মঙ্গলবার স্কুলের প্রধান শিক্ষকের কাছে আনুষ্ঠানিক বিচার চেয়েছেন তিনি। তার মেয়ের সহপাঠী স্কুলের বাইরে একটি বিশাল গ্যাংয়ের সাথে মিশে তার মেয়েকেও সেই পথের পথিক বানাতে চায় বলে দাবি করেন তিনি।

এ ঘটনায় গতকাল মঙ্গলবার দুপুরে মেয়ের বান্ধবী শশি, তার মা ফাতেমা বেগম এবং তার দুই বন্ধুর বি’রুদ্ধে কোতয়ালী মডেল থানায় অ’ভিযোগ দিয়েছেন শেফার মা মোসাম্মত মৌসুমী। তবে অ’ভিযোগ অস্বীকার করে শশির মা ফাতেমা খাতুন চম্পা বেগম বলেন, শেফা উচ্ছৃংখল জীবন যাপন করেন। মেয়ের বান্ধবীকে উচ্ছৃংখলতা পরিহার করতে বলায় এমন পরিস্থিতির উদ্রেক হয়েছে বলে তিনি দাবি করেন।

এ ঘটনায় যথাযথ ব্যবস্থা নেয়ার কথা বলেছেন বরিশাল স’রকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা হোসেন। স্কুলের বাইরে শিক্ষার্থীদের কোনো অ’নৈতিক ঘটনা কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলেও তারও যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

এদিকে, কোতয়ালী মডেল থানার ওসি আজিমুল করিম জানান, মোসাম্মত মৌসুমীর লিখিত অ’ভিযোগ মা’মলা হিসেবে রুজু হয়েছে। তবে এখন পর্যন্ত কোন আ’সামি গ্রে’ফতার হয়নি। অপরদিকে, স’রকারি বালিকা বিদ্যালয় স্কুল ছুটির সময় শিক্ষার্থীরা গেটের বাইরে ব’খাটেদের ই’ভটিজিংয়ের শি’কার হন এবং বি’ষয়টি দেখার কেউ নেই বলে জানিয়েছেন ওই স্কুলের দারোয়ান।