ঢাকায় এবার সাবওয়ে প্রকল্প, কমবে যানজট! - বাংলা একাত্তর ঢাকায় এবার সাবওয়ে প্রকল্প, কমবে যানজট! - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:১৭ পূর্বাহ্ন

ঢাকায় এবার সাবওয়ে প্রকল্প, কমবে যানজট!

ঢাকায় এবার সাবওয়ে প্রকল্প, কমবে যানজট!

ঢাকার যানজট কমাতে এবার সাবওয়ে প্রকল্প হাতে নিয়েছে সরকার। মঙ্গলবার দুপুরে হোটেল ইন্টারকন্টিনেন্টালে এ তথ্য জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিশ্বের অযোগ্য বসবাসের শহরের মধ্যে ঢাকা অন্যতম। ঢাকা সিটি করপোরেশনের মেয়রদের এ কথা মাথায় রেখে পরিকল্পনা করতে হবে।

কাদের আরো বলেন, সবচেয়ে অপরিকল্পিত শহর ঢাকা। কোনরকম প্ল্যান ছাড়াই ঢাকা শহর গড়ে উঠেছে। ভূমিকম্প সহ যেকোনো প্রাকৃতিক দুর্যোগে আমরা ঝুঁকিতে রয়েছি।

বাংলাদেশের যত উন্নয়ন প্রকল্প রয়েছে তার সবগুলো স্বপ্ন একজনই দেখেছেন, পদ্মা সেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল এই স্বপ্নগুলো দেখেছেন যিনি, সে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সাবওয়ের স্বপ্নও তিনি দেখেছেন।

ঢাকা সিটির বর্তমান যে অবস্থা তাতে সাবওয়ের কোনো বিকল্প নেই। পদ্মা যে করতে পারে, সাবওয়েও সে করতে পারে।ঢাকার বর্তমান পরিস্থিতি দেখতে খুবই খারাপ লাগে এবং লজ্জাও লাগে। এই শহরে গাড়িগুলোর যে চেহারা, গরিব-গরিব! শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নকে যে উচ্চতায় নিয়ে গেছেন তার সঙ্গে তুলনা হয় না। সেটার সঙ্গে মেলে না।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com