জন্মদিনে শাকিব খানের অজানা দশ - বাংলা একাত্তর জন্মদিনে শাকিব খানের অজানা দশ - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

জন্মদিনে শাকিব খানের অজানা দশ

জন্মদিনে শাকিব খানের অজানা দশ

ঢাকাই চলচ্চিত্র ইন্ডাস্ট্রির সুপারস্টার শাকিব খান। বলা হয়, এ নায়কের কাঁধে ভর করেই ছুটছে দেশের চলচ্চিত্র। তার ছবি দেখতে দর্শকরা ভিড় করছেন সিনেমা হলে। হলে শাকিবের ছবি মুক্তি পাওয়া যেনো উৎসবের আমেজ। আজ সোমবার এ নায়কের ৪৩তম জন্মদিন। বিশেষ এই দিনটিতে প্রিয় নায়কের অজানা দশটি বিষয় তুলে ধরা হলো-

১. শাকিব খানের প্রথম ছবি
ক্যারিয়ারের শুরুতে শাকিব খান প্রথমে চুক্তিবদ্ধ হোন আফতাব খান টুলু পরিচালিত ‘সবাই তো সুখী হতে চায়’ ছবিতে। কিন্তু ছবিটির প্রথম সাইন করা হলেও প্রথম মুক্তি পাওয়া ছবি নয়। মুক্তি পাওয়ার সুবাদে শাকিব খানের প্রথম ছবি হিসেবে ধরা হয় সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’কে। ১৯৯৯ সালে মুক্তি পায় ছবিটি। তবে ব্যবসা তেমন করতে পারেনি।

২. প্রথম প্রেমের গুঞ্জন
ছবিটির নাম ‘দুজন দুজনার’। এই ছবিতে জুটি হয়ে অভিনয়। করতে গিয়ে তাদের নিয়ে উঠে প্রেমের গুঞ্জন। সে সময় ইন্ডাস্ট্রিতে তাদের এই গুঞ্জন মুখরোচক আলোচনার বিষয় হয়ে ওঠেছিলো। তবে গুঞ্জনের বাইরে সে প্রেম আর বেশি দূর দেখা যায়নি।

৩. প্রথম হিট ছবি
তার প্রথম হিট ছবি হচ্ছে বিষে ভরা নাগিন। দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত এই ছবির মাধ্যমেই ক্যারিয়ারে প্রথম হিটের স্বাদ পান শাকিব খান। ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন মুনমুন। মুনমুনের সঙ্গেও শাকিব খানের এটাই প্রথম কাজ ছিলো। এরপর টানা বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেন তারা। ছবিগুলো ব্যবসাও করে।

৪. প্রথম যৌথ প্রযোজনা
অনেকে ভাবেন ’নবাব’ শাকিব খান অভিনীত প্রথম যৌথ প্রযোজনার ছবি। কিন্তু না। শাকিব খান অভিনীত ভারত বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত প্রথম ছবি হচ্ছে এফ আই মানিক পরিচালিত ‘সবার উপরে তুমি’। ছবিটি মুক্তি পায় ২০০৯ সালে। শাকিব খানের বিপরীতে এতে অভিনয় করেছিলেন স্বস্তিকা মুখার্জি।

৫. প্রথম গানে কণ্ঠ দেয়া
জনপ্রিয় নায়ক শাকিব খান অভিনয়ের পাশাপাশি গানেও কণ্ঠ দিয়েছেন। প্রথম গানে কণ্ঠ দিয়েছিলেন মালেক আফসারী পরিচালিত ‘মনের জ্বালা’ ছবিতে। সেটা ২০১১ সালে। গানের শিরোনাম হচ্ছে ‘আমি চোখ তুলে লাকালে সূর্য লুকায়’। গানটির সুরকার ছিলেন আলী আকরাম শুভ।

৬. প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন
২০১০ সালে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান শাকিব খান। ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ ছবিতে অভিনয় করে। ছবিটি তাকে শ্রেষ্ঠ অভিনেতার সম্মান এনে দেয়।

৭. প্রথম প্রযোজনা
২০১৪ সালে হুট করেই প্রযোজকের খাতায় নাম লেখান শাকিব খান। এসকে ফিল্মসের ব্যানারে তিনি তৈরি করেন ‘হিরো দ্য সুপারস্টার’ নামের ছবিটি। এটি পরিচালনা করেন বদিউল আলম খোকন। এখন তো পুরো দস্তুর প্রজোজক শাকিব।

৮. শাবনূরের সঙ্গে প্রথম অভিনয়
‘গোলাম’ ছবির মাধ্যমে শাবনূরের সঙ্গে প্রথম জুটি হোন শাকিব। ছবিটি বেশ ব্যবসা সফল হয়। এটি হিট হওয়ার পর গড়ে ওঠে দারুণ এক জুটি। যে জুটির অধিকাংশ ছবিই সফল। এ জুটির সর্বশেষ ছবি ‘বলবো কথা বাসরঘরে’। এরপর আর দেখা যায়নি এ জুটিকে।

৯. প্রথম বড় অসুস্থতা
শাকিব খান যখন তুমুল জনপ্রিয় নায়ক। লক্ষ লক্ষ টাকা তার উপর লগ্নি করা। তখন হুট করে বড় ধরনের অসুস্থ হয়ে পড়েন তিনি। সেটা ২০০৮ সালে। সে সময় চিকিৎসার জন্য তাকে যেতে হয়েছিল থাইল্যান্ড । তখন থেকেই তার অসুস্থতা চিন্তার কারণ হয়েছে নির্মাতাদের। এখন নিয়মিত ডাক্তারের কাছে যান তিনি।

১০. প্রথমবার শিল্পী সমিতির সভাপতি
শাকিব খান ২০১২ সালে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে লড়াই করেন । জয়লাভও করেন। এরপরে পরপর দুবার সমিতির নেতৃত্ব দেন তিনি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com