সরকার পরিবর্তন হলে জবাবদিহি করতে হবে : পুলিশ কর্মকর্তাদের ফখরুল - বাংলা একাত্তর সরকার পরিবর্তন হলে জবাবদিহি করতে হবে : পুলিশ কর্মকর্তাদের ফখরুল - বাংলা একাত্তর

রবিবার, ২২ মে ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন

সরকার পরিবর্তন হলে জবাবদিহি করতে হবে : পুলিশ কর্মকর্তাদের ফখরুল

সরকার পরিবর্তন হলে জবাবদিহি করতে হবে : পুলিশ কর্মকর্তাদের ফখরুল

ফাইল ছবি

স’রকারি কর্মকর্তা হয়ে সাবেক প্রধানমন্ত্রীকে নিয়ে ক’টুক্তি করা বিস্ময়কর; স’রকার পরিবর্তন হলে জবাবদিহি করতে হবে বলে পুলিশ কর্মকর্তাদের সতর্ক করেছেন বিএনপি মহাস’চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৮ মার্চ) জাতীয় প্রেসক্লাবে ‘অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স’-এর এক আলোচনা সভায় পুলিশ প্রধান ও ডিএমপি কমিশনারের উদ্দেশে তিনি এসব কথা বলেন।এর আগে ২৫ মার্চ দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেশের প্রথম নারী মুক্তিযো’দ্ধা দাবি করেন ফখরুল।

পরের দিন ২৬ মার্চ রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, একটি পার্টির সিনিয়র নেতা বলা শুরু করেছেন, তাদের নেত্রী নাকি এক নম্বর মুক্তিযো’দ্ধা। এর চেয়ে হাস্যকর…। কী আর বলব।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের দোষ হলো সত্য কথাটাও ঠিক মতো বলতে পারে না। অথচ একটা পার্টির সিনিয়র নেতারা মিথ্যে বলতে বলতে সত্যে পরিণত করতে চান।’একই অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেন, দেশের অর্থনীতির ও’পর অ’বরোধ আরোপ করতে একটি রাজনৈতিক দলের নেতারা লবিস্ট নিয়োগ করছেন, জিএসপি বন্ধ করতে চিঠি লিখছেন।

ওই রাজনৈতিক দলের উদ্দেশে তিনি বলেন, আপনারা রাজনীতি করেন জনগণের জন্য, আবার জনগণের বি’রুদ্ধে যু’দ্ধ ঘোষণা করেন। জনগণকে নিশ্চিহ্ন করার উদ্যোগ গ্রহণ করেন। আপনারা কারা, হু আর ইউ? কী চান আপনারা?

বেনজীর আহমেদ আরও বলেন, ‘রাজনীতি করছেন জনগণের জন্য। জিএসপি বন্ধ করে কার টুটি চে’পে ধরতে চান? ২২ লাখ মহিলা শ্র’মিক কাজ করেন গার্মেন্টস সেক্টরে। ৪০ লাখের বেশি মানুষ সরাসরি কাজ করেন এই সেক্টরে। জিএসপি বন্ধ হলে কার ক্ষ’তি হবে? অর্থনৈতিক অ’বরোধ হলে কার ক্ষ’তি হবে?

আজ ফখরুল আরও বলেন, স’রকারের বেআইনি আদেশ পালন করছে বলেই নি’ষেধাজ্ঞা পেতে হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।ঢাকা-টরেন্টো ফ্লাইট চালু প্রসঙ্গে বিএনপি মহাস’চিব বলেন, সরাসরি টাকা পা’চারই এর মূল উদ্দেশ্য। দেশের কিছু মানুষের হাজার হাজার কোটি টাকা হয়েছে। কিন্তু বাকিদের অবস্থা শোচনীয়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com