মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন

লুবাবা বাইরে, শুনেই কেঁদে ফেললেন কাদের

লুবাবা বাইরে, শুনেই কেঁদে ফেললেন কাদের

ক্যানসার ও করোনায় আক্রান্ত অভিনেতা আবদুল কাদেরের সঙ্গে দেখা করতে মঙ্গলবার হাসপাতালে যান পরিবারের সদস্যরা। স্ত্রীকে দেখার সঙ্গে সঙ্গে জানতে চান, সবাই এসেছেন কি না? পরে তিনি জানতে চান, নাতনি সিমরীন লুবাবার কথা। লুবাবা বাইরে দাঁড়িয়ে আছে, শুনেই কেঁদে ফেললেন আবদুল কাদের।

করোনায় আক্রান্ত হওয়ার পর হাসপাতালে একা থাকতে হচ্ছে ক্যানসারে আক্রান্ত আবদুল কাদেরকে। মঙ্গলবার দুপুরে পরিবারের সবাই তাঁকে দেখতে যান। হাসপাতাল কর্তৃপক্ষের নিয়মে করোনা ইউনিটে একজনের বেশি ঢুকতে পারেন না। পরিবারের সদস্যদের মধ্যে স্ত্রী খাইরুন নেসা তাঁকে দেখতে যান। হাসপাতালের বিছানার সামনে তাঁকে দেখে খুশি হন আবদুল কাদের। স্ত্রী বলেন, ‘আমাকে দেখে লুবাবার কথা জানতে চাইল। বললাম, বাইরে আছে। ভেতরে আসতে পারবে না। এটা শুনেই তিনি কাঁদতে শুরু করেন।’

তিন বছর বয়সে দাদার সঙ্গে অভিনয় শুরু করে সিমরীন লুবাবা। কোন দৃশ্যে কীভাবে অভিনয় করতে হয়, দাদা তাকে বুঝিয়ে দিত। দাদাকে ছাড়া কোথাও যেতে চায় না লুবাবা। দাদার সঙ্গেই তার সময় কাটে সবচেয়ে বেশি। দাদা ক্যানসারে আক্রান্ত শোনার পর থেকেই সে কাঁদছে।

১৫ ডিসেম্বর চেন্নাইয়ের একটি হাসপাতালে আবদুল কাদেরের ক্যানসার ধরা পড়ে। শারীরিকভাবে তিনি দুর্বল হওয়ায় সেখানকার চিকিৎসকেরা তাঁকে কেমোথেরাপি দিতে পারেননি। গত রোববার সন্ধ্যায় অভিনেতাকে ঢাকায় আনা হয়। পরদিন ২১ ডিসেম্বর তাঁর শরীরে করোনা শনাক্ত হয়। তারপর থেকেই এই অভিনেতাকে করোনা ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চেন্নাইয়ে চিকিৎসকেরা ক্যানসারের চিকিৎসাপত্র দিলেও এখন সেই চিকিৎসা বন্ধ রয়েছে। দেশের হাসপাতালে তাঁকে করোনার চিকিৎসা দেওয়া হচ্ছে। আবদুল কাদেরের পুত্রবধূ জাহিদা ইসলাম তাঁর শাশুড়ির কাছে শুনেছেন, এই অভিনেতার কিছুটা শ্বাসকষ্ট থাকলেও করোনার আর কোনো উপসর্গ নেই। স্যালাইন দিয়ে রাখা হলেও অল্প পরিমাণে কলা খেয়েছেন।

উন্নত চিকিৎসার জন্য ৮ ডিসেম্বর চেন্নাইয়ে নেওয়া হয় আবদুল কাদেরকে। সেখানকার হাসপাতালে ক্যানসার ধরা পড়ার পর চিকিৎসকেরা জানান, তাঁর অবস্থা সংকটাপন্ন, ক্যানসার সারা শরীরে ছড়িয়ে পড়েছে। তিনি সংক্রমণের চতুর্থ স্তরে পৌঁছে গেছেন। শারীরিক দুর্বলতার কারণে তাঁকে কেমোথেরাপি দেওয়া হচ্ছে না।

আবদুল কাদের নাটক, বিজ্ঞাপন, চলচ্চিত্র—তিন মাধ্যমেই জনপ্রিয়। তিনি জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পী ছিলেন। কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ ধারাবাহিক নাটকে বদি চরিত্রে অভিনয় করে পরিচিতি পান তিনি। অভিনয়ের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপনচিত্রেও কাজ করেছিলেন কাদের।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com