হিজাবি নারীকে ঢুকতে বাধা, বাহরাইনে বন্ধ করে দেওয়া হল ভারতীয় রেস্টুরেন্ট

| আপডেট :  ২৮ মার্চ ২০২২, ১০:০৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৭ মার্চ ২০২২, ০৮:৫৫ অপরাহ্ণ

এক নারীকে হিজাব পরে প্রবেশে বাধা দেওয়ায় বাহরাইনের জনপ্রিয় একটি ভারতীয় রেস্টুরেন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এমনটি জানিয়েছে আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, রেস্টুরেন্টটি বাহরাইনের রাজধানী মানামার পর্যটন এলাকা আদলিয়ায় অবস্থিত। রেস্টুরেন্টটির নাম দ্য ল্যানটার্নস।

বাহরাইন পর্যটন ও প্রদর্শনী কর্তৃপক্ষ জানায়, এই ঘটনার তদন্ত করা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, একজন হিজাব পরা নারীকে রেস্টুরেন্টের ঢুকতে বাধা দেওয়া হচ্ছে।

ভিডিওতে একটি মেয়েটি বলছে যে সে তাঁর বন্ধুর সঙ্গে রেস্টুরেন্টে গিয়েছিল। কিন্তু তার হিজাব পরিহিত বন্ধুকে প্রবেশ করতে না দেওয়ায় সে অবাক হয়েছে।

বাহরাইনের পর্যটন মন্ত্রণালয় সমস্ত পর্যটন আউটলেটকে সরকারি বিধান মেনে চলতে এবং রাষ্ট্রের আইন লঙ্ঘন না করতে নির্দেশ দিয়েছে।একটি বিবৃতিতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, আমরা এমন সব কাজ প্রত্যাখ্যান করি যা মানুষের বিরুদ্ধে বৈষম্য করে।

এদিকে এই ঘটনায় একটি বিবৃতিতে ভুলের জন্য ক্ষমা চেয়েছে ভারতীয় রেস্টুরেন্ট ল্যানটার্ন। এক বিবৃতিতে বলা হয়, একজন ম্যানেজার একটি ভুল করেছে। তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সূত্র : গালফ নিউজ