যুক্তরাষ্ট্রে এস কে সিনহার তিনতলা বাড়ি - বাংলা একাত্তর যুক্তরাষ্ট্রে এস কে সিনহার তিনতলা বাড়ি - বাংলা একাত্তর

মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:০২ পূর্বাহ্ন

শিরোনাম :
কান উৎসবে দীপিকার নেকলেসে লেখা ‘ফি-আমানিল্লাহ’! প্যারিসে ইমরানের কণসার্টে অশান্তির ঝড়, গান না করেই ছাড়তে হলো স্টেজ স্ত্রীর বড় বোনকে শয্যাশায়ী করে ভিডিও ধারন, ছোট বোনের জামাই গ্রেফতার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের হাতে আলাদীনের চেরাগ, বাড়ি গাড়িসহ কোটি কোটি টাকার সম্পত্তি ব্যাক টু ব্যাক সেঞ্চুরির পর যে স্ট্যাটাস দিলেন মুশফিকের স্ত্রী যত খুশি ডলার আনা যাবে, লাগবেনা জবাবদিহিতা যানচলাচলের জন্য প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু কাপাসিয়ায় দুই বেকারির মালিককে এক লাখ টাকা জরিমানা সকালে মাঠে থাকলে তো হার্ট অ্যাটাকই করে ফেলতাম: পাপন দীপিকার এই পোশাকের দামে ঢাকায় কেনা যাবে ফ্ল্যাট!
যুক্তরাষ্ট্রে এস কে সিনহার তিনতলা বাড়ি

যুক্তরাষ্ট্রে এস কে সিনহার তিনতলা বাড়ি

যুক্তরাষ্ট্রে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার একটি তিনতলা বাড়ির খোঁজ পেয়েছে দু’র্নীতি দ’মন কমিশন (দুদক)। এ ঘটনায় এসকে সিনহা ও তার ভাই অনন্ত কুমার সিনহার বি’রুদ্ধে মা’মলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানা গেছে।

দুদক সূত্রে জানা গেছে, অর্থ পা’চারের অ’ভিযোগে বিশ্বের বিভিন্ন দেশে এস কে সিনহার সম্পদের তথ্য চেয়ে চিঠি দেন দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান। এ চিঠির পরিপ্রেক্ষিতে যুক্তরাষ্ট্রে এস কে সিনহার তিনতলা বাড়ির রেকর্ডপত্র হাতে আসে দুদকের।

রোববার (২৭ মার্চ) এ বি’ষয়ে রেকর্ডপত্রের বরাত দিয়ে দুদকের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, এস কে সিনহা তার ছোট ভাই অনন্ত কুমার সিনহার মাধ্যমে বাড়ি কেনার অর্থ যুক্তরাষ্ট্রে পা’চার করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে।এস কে সিনহা ও তার ভাইয়ের বি’রুদ্ধে মা’মলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এর আগে ২০২১ সালের ৯ নভেম্বর ঋ’ণ জালিয়াতি ও অর্থ আ’ত্মসাতের মা’মলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে ১১ বছরের কা’রাদ’ণ্ড দিয়েছেন আ’দালত। এর মধ্যে মানি লন্ডারিংয়ে সাত আর অর্থ আ’ত্মসাতের মা’মলায় চার বছরের কা’রাদ’ণ্ড দেওয়া হয়।

ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) এই ঋ’ণ আ’ত্মসাতের মা’মলার ১১ আ’সামির মধ্যে আটজনকে বিভিন্ন মেয়াদে কা’রাদ’ণ্ড দিয়েছে আ’দালত, খালাস পেয়েছেন দুজন।

আ’দালত সূত্র জানায়, ক্ষমতার অ’পব্যবহারে করে প্র’তারণা ও জালিয়াতির মাধ্যমে ফারমার্স ব্যাংক থেকে ঋ’ণের নামে ৪ কোটি টাকা পে-অর্ডারের মাধ্যমে এস কে সিনহার ব্যক্তিগত হিসাবে স্থানান্তরের অ’ভিযোগে গত বছরের ১০ জুলাই মা’মলাটি করে দু’র্নীতি দ’মন কমিশন (দুদক)।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com