আওয়ামী লীগ নেতা টিপু ও কলেজছাত্রী হ’ত্যাকারী শুটার গ্রেফতার

| আপডেট :  ২৭ মার্চ ২০২২, ১২:২৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৭ মার্চ ২০২২, ১২:২৪ অপরাহ্ণ

রাজধানীর শাহজাহানপুরে ইসলামিয়া হাসপাতালের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি হ’’ত্যার ঘটনায় শুটারকে গ্রে’ফতার করেছে গো’য়েন্দা পুলিশ।রোববার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেল থেকে এই তথ্য জানানো হয়। এই বি’ষয়ে দুপুরে ডিএমপি মিডিয়া সেলে এক সংবাদ সম্মেলনের কথা রয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে শাহজাহানপুরে এই ঘটনা ঘটে। জাহিদুল ইসলাম টিপু হ’’ত্যাকাণ্ডের ঘটনায় শুক্রবার তার স্ত্রী ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহা’না ইসলাম ডলি বা’দী হয়ে শাহজাহানপুর থানায় এক মা’মলা করেছেন।

মা’মলার এজাহারে টিপুর স্ত্রী অ’ভিযোগ করেন, বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুর থানাধীন ২০২ উত্তর শাহজাহানপুর মানামা ভবনস্থ বাটার দোকানের সামনে পৌঁছামাত্র অ’জ্ঞাতনামা দু’র্বৃত্তরা হা’মলা করেন। তারা আমার স্বামী জাহিদুল ইসলাম টিপুকে পরিকল্পিতভাবে হ’’ত্যার উদ্দেশ্যে আ’গ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে গু’লি করেন।

জাহিদুল ইসলাম টিপু মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন নিশ্চিত করেছেন। আর প্রীতি রাজধানীর বদরুন্নেছা স’রকারি মহিলা কলেজের শিক্ষার্থী।

জানা গেছে, ঘটনার সময় টিপু গাড়িতে ছিলেন। গু’লিতে তার গাড়িচালক মনির হোসেন মুন্না (২৬) আ’হত হয়েছেন। এছাড়া শিক্ষার্থী প্রীতি রিকশায় ছিলেন। সেখানেই গু’লিবিদ্ধ হন তিনি।রাত সোয়া ১১টার দিকে তাদের তিনজনকে উ’দ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃ’ত ঘোষণা করেন। আ’হত মুন্না সেখানে চিকিৎসাধীন রয়েছেন।