ইয়াবাসহ স্ত্রী আটক, পালিয়েছে ‘সাংবাদিক’ স্বামী

| আপডেট :  ২৩ মার্চ ২০২২, ১১:১৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৩ মার্চ ২০২২, ১১:১৮ পূর্বাহ্ণ

কক্সবাজার শহরের বিজিবি ক্যাম্প এলাকার সিকদারপাড়ায় মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অ’ভিযান চলে। এসময় ইয়াবা কারবারী স্ত্রী অজুফা ইয়াছমিন (৩৬) কে আভিযানিক দলের মুখে ফে’লে পালিয়ে গেছেন ‘সাংবাদিক’ নুরুল আলম মুজাহিদ (৩৯)। সে এখন পালিয়ে টেকনাফের নিজ এলাকার রঙ্গিখালীতে আত্মগো’পন করেছে বলে নিশ্চিত করেছে একাধিক সূত্র।

অ’ভিযানে নুরুল দম্পতির কাছে প্রায় ৯ হাজার চারশো পিস ইয়াবা মিলেছে বলে জানিয়েছে জে’লা মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তবে অ’ভিযান টের পেয়ে স্বামী নুরুল পালাতে সক্ষম হলেও আ’টক হয়েছে স্ত্রী অজুফা ইয়াছমিন। প’লাতক মুজাহিদ ঢাকা থেকে প্রকাশিত একটি পত্রিকায় কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেন বলে জানা যায়। সোমবার (২১ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে এঘটনা ঘটে। জে’লা মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী উপ-পরিদর্শক মো. সহিদুল ইসলামের নেতৃত্বে এই অ’ভিযান পরিচালিত হয়।

জানা যায়, নুরুল তার স্ত্রী অজুফাকে নিয়ে শহরের বিজিবিক্যাম্পের সিকদার পাড়ার একটি চার তলা ভবনের নীচ তলায় সাংবাদিক পরিচয়ে ভাড়া থাকতেন। দীর্ঘদিন ধরে এই দম্পতি মা’দক ব্যবসার সাথে জ’ড়িত রয়েছে বলে তথ্য দিয়েছেন স্থানীয়রা। প্রত্যক্ষদর্শীরা জানান, নুরুল সাংবাদিক পরিচয়ে তার স্ত্রী অজুফাকে দিয়ে বিপুল পরিমাণ ইয়াবা পা’চার করেছে। তাদের উভ’য়ের বাড়ি টেকনাফ হওয়ায় ইয়াবা পা’চার তাদের কাছে সহজলভ্য একটি ব্যাপার।

নুরুল টেকনাফের হ্নীলার দক্ষিণ হ্নীলা এলাকার রঙ্গীখালী গ্রামের মৃ’ত আব্দুর রহমানের ছেলে এবং তার স্ত্রী অজুফা একই এলাকার মৃ’ত জাফর আহম’দের মেয়ে। প্রায় বছর তিনেক ধরে তারা কক্সবাজার শহরের সিকদার পাড়ায় বাসা ভাড়া নিয়ে থাকছেন। মাস তিনেক পূর্বেও নুরুলের মেয়ে ও তার জামাই বিপুল পরিমাণ ইয়াবাসহ মিরসরাই থানা পুলিশের হাতে আ’টক হয়।

এব্যাপারে মা’দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কক্সবাজার জে’লা কর্মকর্তা রুহুল আমিন জানান, গো’পন সংবাদের ভিত্তিতে অ’ভিযান চালিয়ে আমাদের একটি আভিযানিক দল উক্ত নারী মা’দক কারবারীকে আ’টক করেছে। উ’দ্ধারকৃত ইয়াবার মূল মালিক নুরুল অ’ভিযান টের পেয়ে পালিয়েছে। তাকে আ’টক করার চেষ্টা অব্যাহত রয়েছে।