বঙ্গবন্ধুর জন্মদিনে ‘ডিজে’ গানের সাথে নাচ, প্রধান শিক্ষককে শোকজ

| আপডেট :  ২২ মার্চ ২০২২, ০১:৫৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ মার্চ ২০২২, ০১:৫৯ অপরাহ্ণ

ঈশ্বরদীর মানিকনগর স্কুলে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে শিক্ষার্থীদের কাঁচা বাদাম ও হিন্দি ডিজে গানের তালের সাথে নৃত্য পরিবেশনের ঘটনায় প্রধান শিক্ষক আনিসুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার শোকজের বিষয়টি নিশ্চিত করে জানান, তিনদিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। প্রধান শিক্ষক আনিসুর রহমান কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) পাবনার ঈশ্বরদী উপজেলার মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানে এসব নাচ পরিবেশন করেন শিক্ষার্থীরা। সোস্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হলে সর্বত্র সমালোচনা ও নিন্দার ঝড় বইতে থাকে।

ভাইরাল হওয়া ভিডিওতে শিক্ষার্থীদের সাথে ম্যানেজিং কমিটির সভাপতিসহ শিক্ষকদেরও নাচতে দেখা যায়। এই ঘটনা গত ২০ মার্চ দৈনিক ইত্তেফাকের প্রিন্ট ও অনলাইনে ঈশ্বরদীতে বঙ্গবন্ধুর জন্মদিনে হিন্দি গানের সঙ্গে শিার্থীদের নাচের ভিডিও ভাইরাল শিরোনামে প্রকাশ হলে উপজেলা শিক্ষা অফিস নড়েচড়ে বসে এবং কারণ দর্শানোর নোটিশ প্রদান করে।

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা চান্না মন্ডল ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মদিনকে আমরা পরম শ্রদ্ধা ও ভালবাসার সাথে পালন করি। হিন্দি ডিজে গানের সাথে নৃত্য পরিবশেন করে বঙ্গবন্ধুর জন্মদিনকে বিতর্কিত করার অপচেষ্টা করা হয়েছে। তদন্ত কমিটি করে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সংশ্লিষ্ট শিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে কর্তৃপক্ষের ব্যবস্থা গ্রহণ করা উচিত।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা পি এম ইমরুল কায়েস বলেন, ‘নোটিশের পাশাপাশি বিষয়টি উচ্চ পর্যায়ে জানানো হয়েছে। নোটিশের সন্তোষজনক জবাব না পেলে তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেওয়া হবে।’