সুন্দরী মেয়েকে দিয়ে বিয়ে-বিচ্ছেদ প্রতারণা: সেই মৌসুমীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

| আপডেট :  ২১ মার্চ ২০২২, ০৮:৪৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ মার্চ ২০২২, ০৮:৪৪ অপরাহ্ণ

একাধিক বিয়ে প্র’তারণায় আমেরিকা প্রবাসী সিলেটের মেয়ে শারমীন সুরভী মৌসুমী ও তার বাবা-মায়ের বি’রুদ্ধে গ্রে’ফতারি পরোয়ানা জারি করা হয়েছে। চলতি মাসের বুধবার (১৬ মার্চ) সিলেটের একটি আ’দালত থেকে তাদের বি’রুদ্ধে পুন:গ্রে’ফতারি পরোয়ানা জারি করা হয়।

সিলেট মেট্রোপলিটন ম্যা’জিস্ট্রেট প্রথম আ’দালতের বিচারক সাইফুর রহমান গ্রে’ফতারি পরোয়ানা জারি করে তামিলের জন্য সংশ্লিষ্ট থানা পুলিশকে নির্দেশ দেন। এর আগে ১৩ মার্চ তাদের বি’রুদ্ধে গ্রে’ফতারি পরোয়ানা জারি করেন আ’দালত।

মৌসুমী ছাড়াও পরোয়ানাভুক্ত তার বাবা সিলেটের জৈন্তাপুর উপজে’লার নিজপাট চুনাহাটি গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী রফিকুর আর এম এ মুনিম (৫০) ও স্ত্রী ইমামা বেগম (৪৫)। মেয়েকে বিয়ে দিয়ে প্র’তারণার আশ্রয় নিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার মা’মলা তাদের গ্রে’ফতারি পরোয়ানা জারি করা হয়।

আ’দালত সূত্র জানায়, ২০২১ সালের ১ ফেব্রুয়ারি সিলেটের অতিরিক্ত মহানগর মুখ্য হাকিম আ’দালতে মৌসুমী ও তার বাবা-মাকে অ’ভিযুক্ত করে একটি দরখাস্ত মা’মলা (সিআর নং-১১/২০২১) হয়। মা’মলাটি দা’য়ের করেন মৌসুমীর ২য় স্বামী সিলেটের গোলাপগঞ্জ উপজে’লার ভাদেশ্বর দক্ষিণভাগের আব্দুল কুদ্দুছের ছেলে নগরের হাউজিং এস্টেট ৫৬ নম্বর বাসার বাসিন্দা জাকের আহম’দ।

আ’দালতের নির্দেশে ত’দন্তপূর্বক এয়ারপোর্ট থানা পুলিশ মা’মলাটি (নং-৭(২)২১) রেকর্ড করে। এজাহারে বিশ্বাস ভঙ্গ করে প্র’তারণার মাধ্যমে পূর্ববর্তী বিয়ের তথ্য গো’পন করার অ’ভিযোগ আনেন ভু’ক্তভোগী জাকের আহম’দ।ত’দন্তেও সত্যতা প্রমাণিত হয়। ফলে গত বছরের ২৭ ডিসেম্বর সিলেট এয়ারপোর্ট থানার উপ পরিদর্শক (এসআই) সিকন্দর আলী আ’দালতে অ’ভিযোগপত্র (৪৩৯) দাখিল করেন।

অ’ভিযোগপত্রে মৌসুমী ও তার বাবা-মাকে অ’ভিযুক্ত করেন। তাদের বি’রুদ্ধে প্র’তারণামূলকভাবে ১৫ লাখ টাকার স্বর্ণালঙ্কারের স্থলে এক লাখ টাকা পরিশোধ দেখানো এবং ২০ লাখ টাকার মুয়াজ্জল দেখিয়ে নিকাহনামা সম্পাদন করে প্র’তারণার অ’ভিযোগের প্রমাণ পান।

অ’ভিযোগপত্রের স্বপক্ষে মতামত দেন আ’দালতের পিপি। মা’মলায় জ’ব্দকৃত আলামতের মধ্যে মৌসুমী কর্তৃক প্রথম স্বামী ডা. মো. ফরিদ আহম’দের সঙ্গে বিয়ের কাবিননামা ও অর্থ-আ’ত্মসাত কল্পে প্র’তারণাপূর্বক তার বি’রুদ্ধে দা’য়েরী পরিবারিক মা’মলার তথ্য-প্রমাণও উপস্থাপন করেন আ’দালতে। ফলে আ’দালত স্বপ্রণোদিত হয়ে তাদের বি’রুদ্ধে গ্রে’ফতারি পরোয়ানা জারি করেন।

মা’মলার বরাত দিয়ে আ’দালত সূত্র আরও জানায়, প্র’তারণার আশ্রয় নিয়ে সুন্দরী মেয়েকে বিয়ে অতঃপর বিচ্ছেদ ঘটিয়ে মা’মলার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অ’ভিযোগ পরিবারটির বি’রুদ্ধে। তাদের এমন ভ’য়ঙ্কর প্র’তারণার শি’কার হয়েছেন চিকিৎসক ও প্রবাসী যুবক।

মেয়েকে বিয়ে দেওয়ার পরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা’মলা দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়াই যেন নে’শা হয়ে দাঁড়িয়েছিল যুক্তরাষ্ট্র প্রবাসী রফিকুর আর এম এ মুনিম দম্পতির। আমেরিকান মৌসুমীর প্র’তারণায় স্বপ্নের সমাধি হয়েছে অনেক যুবকের। খেসারত দিতে হয়েছে মা’মলার ঘানি টেনে। যেমনটি হয়েছে যুবক জাকের আহম’দ ও ডা. ফরিদের বেলায়। সুত্রঃ বাংলা নিউজ২৪