বখাটের উ’ত্ত্যক্ত সইতে না পেরে মাদ্রাসাছাত্রীর আত্মহ’ত্যা

| আপডেট :  ২১ মার্চ ২০২২, ১২:২৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ মার্চ ২০২২, ১২:২৬ অপরাহ্ণ

এক ব’খাটের অ’পমান ও উ’ত্ত্যক্ত সহ্য করতে না পেরেই আত্মহননের পথ বেছে নিয়েছেন মাসুমা। এ ঘটনায় রোববার রাতে চুয়াডাঙ্গা সদর থানায় একটি আত্মহ’’ত্যা প্ররোচনা মা’মলা দা’য়ের করেছেন মেয়েটির বাবা।জানা যায়, ব’খাটের উ’ত্ত্যক্তের জেরে চুয়াডাঙ্গায় গ’লায় ফাঁ’স দিয়ে মাসুমা খাতুন নামের এক মাদ্রাসাছাত্রী আত্মহ’’ত্যা করেছেন বলে অ’ভিযোগ উঠেছে।

রোববার বিকেল ৫টার দিকে চুয়াডাঙ্গা পৌর এলাকার হকপাড়ায় এ ঘটনা ঘটে। মাসুমা খাতুন স্থানীয় রেলবাজার আলিয়া মাদ্রাসার প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। তিনি হকপাড়ার চা দোকানি আমিনুল ইসলামের মেয়ে।পরিবারের সদস্যরা জানান, রবিবার বিকেলে বাড়িতে কেউ না থাকায় গ’লায় ওড়না দিয়ে ফাঁ’স দেন মাসুমা। পরে তাকে উ’দ্ধার করে সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন।চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. উৎপলা বিশ্বাস জানান, হাসপাতালে নেওয়ার আগেই মা’রা যান মাসুমা।

নি’হতের বাবা আমিনুল ইসলাম অ’ভিযোগ করে জানান, ‘শহরের আরামপাড়ার মোবারক হোসেনের ছেলে আবুল কালাম প্রায়ই আমার মেয়েকে উ’ত্ত্যক্ত করতো। শুক্রবার সকালে রেলস্টেশন সংলগ্ন চায়ের দোকান পরিষ্কার করতে যায় মাসুমা। সেখানে মেয়েকে একা পেয়ে কালাম আবারও উ’ত্ত্যক্ত করতে শুরু করে। সে সময় আমার মেয়েকে কুপ্রস্তাব দেয় কালাম। রাজি না হওয়ায় তাকে মা’রধর করে কালাম। বি’ষয়টি এলাকার গণ্যমান্য ব্যক্তিদের জানালে তারা সালিশের কথা বলেন। কিন্তু গত দুই দিনেও হয়নি সেই সালিশ।’

চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্ম’দ মহসীন জানান, নি’হত মাদ্রাসাছাত্রীর লা’শের সু’রতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। লা’শ ম’য়নাত’দন্তের জন্য সদর হাসপাতালের ম’র্গে রাখা হয়েছে। এ ঘটনা রাতেই নি’হতের বাবা বা’দী হয়ে থানায় একটি আত্মহ’’ত্যা প্ররোচনা মা’মলা দা’য়ের করেছেন।ওসি আরও জানান, ঘটনার পর বাড়ি থেকে পা’লিয়েছে অ’ভিযুক্ত যুবক ও তার পরিবার। তাদের গ্রে’প্তারে পুলিশি অ’ভিযান চলছে।