ডিসকো ক্লাবে অভিযান চালিয়ে গ্রেপ্তার ২৮৮

| আপডেট :  ১৭ মার্চ ২০২২, ১১:১১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ মার্চ ২০২২, ১১:১১ অপরাহ্ণ

গাজীপুরে ভাওয়াল জাতীয় উদ্যানসংলগ্ন নতুনধারা ডিসকো ক্লাবে অভিযান চালিয়ে ২৮৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার রাতভর গাজীপুর জেলা প্রশাসন ও মহানগর পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে। তাঁদের মধ্যে ২৭৭ জনকে জুয়া আইনে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বাকি ১১ জনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা দিয়ে এবং এক মাসের করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

নিয়মিত মামলায় গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শহীদ খান (৫০), দেলোয়ার হোসেন (৪০), রতন চন্দ্র সাহা (৫০), নজরুল ইসলাম আকন্দ (৪৫), জয়নাল আবেদীন ফকির (৪৩), নারায়ণ চন্দ্র গৌর (৩৫), আল ইমরান (৪৫), আবদুল মান্নান (৫৫), তোফায়েল আহমদ (৩২), আবুল বাশার (৪৩) ও রাশেদুল ইসলাম (৩২)।

ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ভাওয়াল জাতীয় উদ্যানসংলগ্ন নতুনধারা ডিসকো ক্লাবে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান ও জাহিদ বিন কাশেমের নেতৃত্বে বুধবার রাতভর অভিযান পরিচালনা করা হয়। এতে অন্তত ৮০ জন পুলিশ সদস্য অংশ নেন। জুয়া খেলা ও অন্যান্য অপরাধে ২৮৮ জনকে গ্রেপ্তার করা হয়। পরে সেখানে তল্লাশি চালিয়ে ২১০টি ইয়াবা, এক কেজি গাঁজা, কেরু অ্যান্ড কোম্পানির চার বোতল ইম্পিরিয়াল হুইস্কি ও ১০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ২৭৭ জন জুয়া খেলার অপরাধ স্বীকার করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জনপ্রতি ১০০ টাকা অর্থদণ্ড করেছেন। বাকি ১১ জনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও মাদক আইনে নিয়মিত মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, ওই ক্লাবে অসামাজিক কর্মকাণ্ড ও মাদক বেচাকেনা হচ্ছে, এমন অভিযোগ পাওয়া যাচ্ছিল। এ কারণে গাজীপুর জেলা প্রশাসন ও মহানগর পুলিশ যৌথভাবে অভিযানটি পরিচালনা করেছে।