দুই সন্তানকে হ’ত্যা করে যেভাবে ‘নাটক’ সাজান সেই মা (ভিডিও)

| আপডেট :  ১৭ মার্চ ২০২২, ০৬:১৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ মার্চ ২০২২, ০৬:১৬ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজে’লার সেই দুই শি’শুকে মিষ্টির সঙ্গে বি’ষ মিশিয়ে দুই শি’শুকে হ’’ত্যার ঘটনায় ওই বি’ষ মিশ্রিত মিষ্টি সরবরাহ করেন তাদের মায়ের প’রকীয়া প্রেমিক সফিউল্লাহ। মিষ্টিতে বি’ষ আগেই মেশানো ছিল বলে জানিয়েছেন জে’লা পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমান। বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুর ২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

পুলিশ সুপার আনিসুর রহমান জানান, শি’শুদের বাবা ইসমাইল হোসেন একজন শা’রীরিক প্রতিব’ন্ধী। এ অবস্থায়ই তিনি সিলেটে ইটভাটায় কাজ করেন। সেখানে তিনি শা’রীরিকভাবে অ’সুস্থ থাকায় শুধু স্লিপ বিতরণ করেন। ১২ বছর আগে তিনি রিমা বেগমকে বিয়ে করেন। সাংসারিক অসচ্ছলতার কারণে চাতাল কলে কাজ করতেন রিমা।

সেখানেই সর্দার সফিউল্লার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠে রিমার। সফিউল্লাহ রিমাকে শর্ত দেন তার দুই স’ন্তানকে সরিয়ে ফেললে তিনি তাকে বিয়ে করবেন। পরিকল্পনা অনুযায়ী ঘটনার দিন বিকেলে রিমাকে পাঁচ পিস মিষ্টি দিয়ে আসেন সফিউল্লাহ। ওই সময় তিনি বলেন, এই মিষ্টি দুই শি’শুকে খাওয়ানোর পর আর কিছু করতে হবে না।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আরও জানান, রিমা ওই মিষ্টি তার দুই স’ন্তানকে খাওয়ান। এদিন রিমার সঙ্গে সফিউল্লাহর প্রায় ১৫ বার মোবাইলে কথা হয়। আগে থেকেই শি’শু দুটির শরীরে জ্বর ছিল। তাই রিমা নাটক সাজাতে তার শাশুড়িকে দিয়ে ফার্মেসি থেকে নাপা সিরাপ আনান।

পরে দুই শি’শুকে এক চামচ করে খাওয়ান। হাসপাতালে নিয়ে আসার পর দুই শি’শুই মা’রা যায়। মৃ’ত্যুর ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য নাপা সিরাপের রিঅ্যা’কশন হয়েছে বলে প্রচার করে। কিন্তু লিমার আচরণে প্রথমেই পুলিশের স’ন্দেহ হয়। পুলিশ মোবাইল ফোনের সূত্র ধরে ত’দন্ত করতে থাকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোল্লা মোহাম্ম’দ শাহীন, সরাইল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান, ডিআইও-১ ইমতিয়াজ আহমেদ ও আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ রহমান প্রমুখ।