টানা তিনদিনের ছুটি: সরব হয়ে উঠছে কুয়াকাটা

| আপডেট :  ১৬ মার্চ ২০২২, ০২:৩৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ মার্চ ২০২২, ০২:৩৬ অপরাহ্ণ

টানা তিনদিনের সরকারি ছুটিকে কেন্দ্র করে ব্যস্ত হয়ে উঠছে পটুয়াখালীর কুয়াকাটা। অগ্রিম বুকিং হয়ে গেছে সেখানকার ৮০ শতাংশ হোটেল-মোটেল।কুয়াকাটার একাধিক পর্যটন ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও শবে বরাতকে সামনে

রেখে আগামী ১৭-১৯ মার্চ পর্যন্ত তিনদিন সরকারি ছুটি। পরিবার-পরিজন নিয়ে পটুয়াখালীর কুয়াকাটায় ঘুরতে আসতে শুরু করেছেন পর্যটকরা। এ তিনদিন সৈকতে প্রচুর পর্যটক আসবে বলে পর্যটক সংশ্লিষ্টদের প্রত্যাশা।

হোটেল রেইন ড্রপসের পরিচালক দীপংকর চন্দ্র সিকদার জানান, তিনদিনের ছুটিকে সামনে রেখে হোটেলের সব রুম বুকিং হয়ে গেছে। এখনও অনেক ফোন আসছে বুকিংয়ের জন্য কিন্তু আমরা বুকিং নিতে পারছি না।

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার জানান, কুয়াকাটায় ১৬০টি আবাসিক হোটেল-মোটেল রয়েছে। এরমধ্যে ১৭-১৯ তারিখের জন্য প্রায় ৮০ শতাংশ কক্ষ অগ্রিম বুকিং হয়ে গেছে।

তিনি আরও জানান, কুয়াকাটায় অবস্থানরত প্রথম ও দ্বিতীয় শ্রেণির হোটেলগুলো অনেক আগেই বুকিং হয়েছে। তবে তৃতীয় শ্রেণির হোটেলগুলোতে কিছু রুম ফাঁকা রয়েছে। হোটেলগুলোতে সেবার মান বাড়াতে ও পর্যটকদের উন্নতসেবা দিতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, টানা তিনদিনের ছুটিতে কুয়াকাটায় অসংখ্য পর্যটক আসছেন। এ কারণে সৈকতসহ গোটা উপজেলায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। ট্যুরিস্ট পুলিশের কয়েকটি টিম কাজ করছে।