জাহাঙ্গীরনগরের ভাইরাল সেই নাচ নিয়ে ক্ষুব্ধ সালমান মুক্তাদির

| আপডেট :  ১৩ মার্চ ২০২২, ০৮:০৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ মার্চ ২০২২, ০৮:০৯ অপরাহ্ণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪২তম র‍্যাগ ডে অনুষ্ঠানের একটি নাচের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। গত শুক্রবার রাত থেকেই ভিডিওটি অনলাইনে ঘুরতে দেখা যায়। এ নিয়ে শুরু হয় নানা প্রতিক্রিয়া।ইতিবাচক-নেতিবাচক নানা মন্তব্যে যখন সোশ্যাল মিডিয়া সয়লাব, তখনই ভিডিওটি নিয়ে ফেসবুকে মন্তব্য করেন অভিনেতা সালমান মোহাম্মদ মুক্তাদির।

যিনি ইউটিউবার সালমান মুক্তাদির হিসেবেই পরিচিত ছিলেন। সালমান মুক্তাদির এই ভিডিও নিয়ে একপ্রকার ‘স্যাটায়ার’ পোস্ট দিয়েছেন।
বছরখানেক আগে সালমান মুক্তাদির ‘অভদ্র প্রেম’ নামে একটি ভিডিও প্রকাশ করেছিলেন। সেই ভিডিওর দৃশ্য নিয়ে অনেকেই আপত্তি তুলেছিলেন।

আর এ কারণেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের র‍্যাগ ডে’র অনুষ্ঠানের নাচের ভিডিও নিয়ে মন্তব্য করে বলেছেন, নাচটি তার মিউজিক ভিডিও ‘অভদ্র প্রেমে’র মতো হয়নি, ‘অভদ্র প্রেমে’র মতো করা উচিত ছিল।ভাইরাল ভিডিওটি শেয়ার করে সালমান মুক্তাদির বলেছেন, ‘ছাত্রদের সমস্যাটা কী! আমি খুবই মর্মাহত ও ক্ষুব্ধ। ’

সালমান বলেন, “তাদের জানা উচিত যে এই নাচটি কেবল ‘অভদ্র প্রেম’-এর জন্যই করা উচিত ছিল! তারা ‘অভদ্র প্রেম’ কেন দেখাল না। কর্তৃপক্ষের উচিত এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। ”

সালমান মুক্তাদির দেশের প্রথম আলোচিত ইউটিউবার। কিন্তু শিক্ষাজীবন নিয়ে সালমান অকপটেই বলতে পারেন, ‘আমি পড়াশোনায় খুবই দুর্বল ছিলাম। স্কুলে নবম ও দশম শ্রেণিতে পড়ার সময় বিভিন্ন পরীক্ষায় ২১ বার ফেল করেছিলাম। আর এইচএসসিতে হিসাববিজ্ঞানে দুই বছরে ফেল করেছিলাম ২২ বার।

‘অভদ্র প্রেম’ ভিডিওটি প্রকাশের পর অশ্লীলতার দায়ে সমালোচনার মুখে পড়েন সালমান মুক্তাদির। এরপর তার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার কমতে থাকে। সে সময় অনেকেই স্ব-উদ্যোগে সালমান মুক্তাদিরের চ্যানেল আনসাবস্ক্রাইব করেন। এক সপ্তাহেই ইউটিউবের প্রায় দেড় লাখ ফলোয়ার হারান সালমান।

সে সময় অবশ্য সাইবার ক্রাইম টিমও তাকে তলব করেছিল। অবশ্য এখন সালমান অভিনয়ে ব্যস্ত। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষ ‘চিরকুট’ নামের একটি নাটকে অভিনয় করেন সালমান। এতে তার সঙ্গে অভিনয় করেন অভিনেত্রী চমক।