নিজ জেলার সম্মেলনে ঠাঁই হলো না প্রতিমন্ত্রিত্ব হারানো মুরাদের

| আপডেট :  ১৩ মার্চ ২০২২, ০২:২৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ মার্চ ২০২২, ০২:২৪ অপরাহ্ণ

জামালপুরের সরিষাবাড়ীতে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার (১২ মার্চ) বিকেলে অনুষ্ঠিত ওই সম্মেলনে অতিথিদের তালিকায় ঠাঁই হয়নি বি’তর্কি’ত কর্মকাণ্ডে প্রতিমন্ত্রিত্ব হা’রানো সং’সদ সদস্য ডা. মুরাদ হাসানের।

দলীয় সূত্রে জানা যায়, দীর্ঘ সাত বছর পর সরিষাবাড়ী পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করে সংগঠনটি। শনিবার (১২ মার্চ) বিকেলে স’রকারি বঙ্গবন্ধু কলেজ মাঠ প্রাঙ্গণে এ সম্মেলনের আয়োজন করা হয়।
ওইদিন বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত সম্মেলনের কার্যক্রম চলে।

সম্মেলনে জে’লা-উপজে’লাসহ কেন্দ্রীয় নেতাদের অতিথি করা হলেও সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী চিকিৎসক মো. মুরাদ হাসান এমপিকে অতিথি করা হয়নি। জে’লা ও উপজে’লার নেতাদের সঙ্গে নানা অজুহাতে বি’রোধ সৃষ্টি করেছিলেন সাবেক প্রতিমন্ত্রী।

এ কারণে সরিষাবাড়ী পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে চিকিৎসক মো. মুরাদ হাসান এমপিকে অতিথি করা হয়নি বলে নাম প্রকাশ না করার শর্তে নেতাদের অনেকে জানান। পৌর আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জে’লা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্ম’দ বাকী বিল্লাহ।

এতে বক্তব্য দেন জে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন, জে’লা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু জাফর আহাম্মেদ শিশা, সরিষাবাড়ী উপজে’লা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযো’দ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজে’লা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ, সহ-সভাপতি মাহবুবুর রহমান হেলাল, পৌর মেয়র মো. মনির উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু প্রমুখ।

সরিষাবাড়ী উপজে’লা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. ছানোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সরিষাবাড়ী উপজে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মো. হারুন-অর-রশিদ অনুষ্ঠান সঞ্চালনা করেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অন্য কোনো প্রার্থী না থাকায় প্রস্তাবকারী ও সমর্থনকারীর মাধ্যমে উপাধ্যক্ষ মো. মিজানুর রহমান মিজানকে সভাপতি ও মো. মিজানুর রহমান মিজুকে সাধারণ সম্পাদক হিসেবে আবারও মনোনীত করা হয়।