প্রেমের টানে ইসলাম ধর্ম ত্যাগ করলো অ’ন্তঃসত্ত্বা মুসলিম নারী!

| আপডেট :  ১৩ মার্চ ২০২২, ১১:০৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ মার্চ ২০২২, ১১:০৩ পূর্বাহ্ণ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজে’লায় বেস’রকারি একটি সংস্হায় চাকরি করার সুবাদে হাফিজা আক্তারের পরিচয় হয় মৃদুল মিত্র নামে এক হিন্দু যুবকের সাথে। পরিচয় থেকেই প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তাদের মাঝে। কিন্তু তাদের পরিণয়ে বাঁধ সাধে ধর্ম।

আট এর জেরেই ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু (সনাতন) ধর্ম গ্রহন করেছেন হাফিজা। তার বাড়ি বাগেরহাটের মোড়েলগঞ্জের।জানা গেছে, এফিডেভিটের মাধ্যমে ধর্মান্তর ও বিয়ে হয় তাদের। হাফিজা আক্তার ধর্মান্তরিত হয়ে নিজের নাম রেখেছেন মৈত্রী মিত্র।

গত মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে মৈত্রী মিত্রকে (হাফিজা আক্তার) মৃদুলের বাড়িতে নি’র্যাতনের অ’ভিযোগে পুলিশ মৈত্রীকে উ’দ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এরপর বি’ষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। নিজেকে ৪ মাসের অ’ন্তঃসত্ত্বা বলে দাবি করা মৈত্রী মিত্র বর্তমানে মঠবাড়িয়া উপজে’লা স্বা’স্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ব্যাপারে মঠবাড়িয়া থানার এসআই পলা’শ চন্দ্র জানান, ৯৯৯ এর কল পেয়ে ওই নারীকে উ’দ্ধার করে চিকিৎসার ব্যবস্হা করা হয়েছে। এখন পর্যন্ত থানায় কোন লিখিত অ’ভিযোগ আসেনি।

ধর্মান্তরিত হওয়া ওই নারী এভিডেভিডে উল্লেখ করেন, আমি আমার সিদ্ধান্ত মোতাবেক গত ১২/০৩/২০১৪ ইং তারিখ ইসলাম ধর্ম ত্যাগ করে কৃষ্ণ মতে ব্রাহ্মণ দ্বারা মন্ত্রপুত হইয়া আমার স্বেচ্ছায় অন্যের প্ররোচনা বা ভ’য়ভীতি ব্যতিরিকে ইসলাম (সুন্নী) ধর্ম ত্যাগ করিয়া পবিত্র হিন্দু (সনাতন) ধর্ম গ্রহন করিয়া ধর্মান্তরিত হইলাম। হিন্দু ধর্মীয় গীতা পাঠ করিয়া আমার পূর্বের নাম হাফিজা আক্তার বাতিল করিয়া আমার নতুন নাম মৈত্রী মিত্র রাখিলাম।

এবছরের ৫ই জানুয়ারি পুরোহিত শ্রীমান ভাষ্কর মুখার্জির দ্বারা মন্ত্রপুত হইয়া সপ্তপদী দক্ষিণে হোমাগ্লির সম্মুখে শঙ্খ সিদুর ধারনে ও গ্রহনে হিন্দু শাস্ত্রীয় আচার অনুষ্ঠান পালন করিয়া পবিত্র বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। মৈত্রী মিত্রকে নি’র্যাতন করা হয়েছে কিনা এ ব্যাপারে মঠবাড়িয়া থানার অফিসার ই’নচার্জ মুহা নূরুল ইসলাম বাদলকে একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায় নি।

প্রসঙ্গত, ধর্মান্তরিত হওয়া হাফিজা আক্তার বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজে’লার জিনবুনিয়া গ্রামের মোঃ হাচান আলী শেখের মেয়ে। আর প্রেমিক ও স্বামী দুল কুমার মিত্র ওরফে বিপুল মিত্র মঠবাড়িয়া উপজে’লার আমড়াগাছিয়া গ্রামের সুখরঞ্জন মিত্রের পুত্র।