শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৪৭ অপরাহ্ন

এইচএসসি পাস বিশেষজ্ঞ ডাক্তারের কান্ড

এইচএসসি পাস বিশেষজ্ঞ ডাক্তারের কান্ড

করেছেন সর্বোচ্চ উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পাস। কিন্তু তিনি দাঁতের বিশেষজ্ঞ ডাক্তার। গত ১০ বছর ধরে রাজধানীতে এভাবেই চিকিৎসা দিয়েছেন তিনি। কখনও কখনও খা’রাপ দাঁতের পরিবর্তে রো’গীদের ভালো দাঁতেরও চিকিৎসা করেছেন। শুধু তাই নয় অন্য ডেন্টিস্টের বিডিএস সনদের রেজিস্ট্রেশন চু’রি করে নিজের নামে ব্যবহার করেছেন। র‌্যা’বের ভ্রাম্যমাণ আ’দালত তাকে দুই বছরের সাজা দিয়েছেন।

সোমবার (২১ ডিসেম্বর) রাজধানীর মালিবাগে আমিনবাগ মার্কে’টের ২য় তলা ‘ওরাল ভিউ ডেন্টাল ক্লিনিকে’ অ’ভিযান চা’লিয়ে এই ভুয়া চিকিৎসককে গ্রে’ফতার করেছে র‌্যা’ব। তার নাম নুরুসসাফা জাহাঙ্গীর। এছাড়াও ওরাল ভিউ ডেন্টাল ক্লিনিক সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আ’দালত।

একটি গো’য়েন্দা সংস্থা ও স্বা’স্থ্য অধিদফতরের সহযোগিতায় ভুয়া ডাক্তারের বি’রুদ্ধে র‍্যা’ব-৩ এর একটি দল অ’ভিযান পরিচালনা করেন। সেখানে ভ্রাম্যমাণ আ’দালত পরিচালনা করেন র‌্যা’বের নির্বাহী ম্যা’জিস্ট্রেট পলা’শ কুমার বসু।

অ’ভিযান শেষে র‌্যা’ব সদর দফতরের নির্বাহী ম্যা’জিস্ট্রেট পলা’শ কুমার বসু বলেন, নুরুসসাফা জাহাঙ্গীরের বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের অনুমোদিত কোন

ও বিডিএস ডিগ্রি নেই। অন্যের ডিগ্রির রেজিস্ট্রেশন নাম্বার সে চু’রি করে তিনি গত ১০ বছর ধরে নিজেকে বিশেষজ্ঞ ডেন্টিস্ট পরিচয় দিয়ে ওরাল ভিউ ডেন্টাল ক্লিনিকের কার্যক্রম পরিচালনা করে আসছিল।

তিনি বলেন, নুরুসসাফা জাহাঙ্গীর বি’রুদ্ধে অ’ভিযোগ রয়েছে তিনি অনেকের ভালো দাঁতও তুলে ফে’লেছেন। খা’রাপ দাঁতের চিকিৎসা দিয়ে গিয়ে তিনি এসব কাজ করেছেন। মাত্র এইচএসসি পাস করে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয় দিয়ে তিনি এসব বেআইনি কাজ করে আসছিলেন।

তিনি একজন বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে নিজেকে পরিচিত করতে সক্ষম হয়েছিলেন। ফলে তার কাছে প্রচুর রো’গী আসত। ভু’ল চিকিৎসার শি’কার রো’গীদের অ’ভিযোগের ভিত্তিতেই

অ’ভিযান পরিচালনা করি আমরা।অ’ভিযান শেষে ভ্রাম্যমাণ আ’দালত বসিয়ে তাকে দুই বছরের বিনাশ্রম কা’রাদ’ণ্ড দেওয়া হয়েছে বলেও জানান পলা’শ কুমার বসু।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Comments are closed.

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 banglaekattor.com